• রাজশাহী বিভাগ

    তানোরে কোন অপ্রতিকর ঘটনা ছাড়ায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ সম্পন্ন

      প্রতিনিধি ৭ ফেব্রুয়ারি ২০২২ , ৩:২৭:৪০ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি :

    রাজশাহী জেলাধীন তানোর উপজেলায় স্থগিত হওয়া সরনজাই ইউপিতে উৎসব মুখোর পরিবেশে সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন সম্পূর্ণ হয়েছে।আজ ০৭ই ফেব্রুয়ারী সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হয়।
    ভোট গ্রহন চলাকালীন সময়ে কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোট গ্রহন চলাকালীন সময়ে চেয়ারম্যান ও সদস্য ও সদস্যারা ভোট গ্রহনের পরিবেশ দেখে অত্যান্ত মুগ্ধ ও সন্তোষ প্রকাশ করেছেন।

    সরনজাই ইউপিতে ০৮হাজার ০১শ’ ০৬ জন, এর মধ্যে নারী ভোটার ০৪ হাজার ৯২ জন ও পুরুষ ভোটার ০৪হাজার ১৪ জন। ০৯টি ওয়ার্ডে ২৪ টি কক্ষে ভোট গ্রহন করা হয়। চেয়ারম্যান পদে প্রার্থী ০৪জন, সংরক্ষিত নারী আসনে ১০ জন ও সদস্য পদে ২৩ জন পদপ্রার্থী হিসেবে নির্বাচন অংশগ্রহণ করেন। সকাল ৮টা ৩০ মিনিটে ০৭ ওয়ার্ডের সরনজাই বালিকা বিদ্যালয় কেন্দ্রে মোট গিয়ে দেখা যায এখানে ভোটার ০৭শ’ ৪৮ জন। এখানে ০২টি বুথে ভোট দেয়ার জন্য হাতে গনা কয়েকজন নারী ও পুরুসষ লাইনে ভোট দেয়ার জন্য দাঁড়িয়ে ছিলেন।

    পিজাইডিং অফিসার তানোর উপজেলা একাডেমিক সুপারভাইজার সাহাদৎ হোসেন বলেন, সকাল ০৮টা থেকে ভোট গ্রহন শুরু করা হয়েছে।সকাল সাড়ে ০৯ টায় ০৬নং ওয়ার্ড সরনজাই দাখিল মাদ্রাসা কেন্দ্রের পিজাইডিং অফিসার পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক সোহেল রানা বরেন; এখানে মোট ভোটার ০৯শ’ ৩৮ জন, এর মধ্য ০১শ’ জন ভোটার ভোট প্রদান করেছেন, নারী বুথের সামনে নারী ভোটাররা লাইনে দাঁড়িয়ে আছেন ভোট প্রদানের জন্য।

    ভোট গ্রহন চলাকালীন সমযে প্রতিটি ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে; সকালে নারী ভোটারদের উপস্থিতি লক্ষনীয় ছিল এবং দুপুরে পুরুষ ভোটার উপস্থিতি লক্ষনীয় ছিলো।ভোট কেন্দ্রের বাইরে উৎসব মুখোর পরিবেশে ছোট ছোট দোকান পাট ভোট কেন্দ্রের সুন্দর্য্য বৃদ্ধি করেছে। সব মিলিয়ে সরনজাই ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে উৎসব মুখোর পরিবেশে সুসম্পন্ন হয়েছে।বর্তমানে নির্বাচনী ঘোষণার জন্য নিজনিজ চেয়ারম্যান-মেম্বারদের সমর্থনকারীগণ অধির আগ্রহে অপেক্ষমান রয়েছেন।

    ইউপির সবগুলো ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন তানোর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ মহোদয়।তিনি বিজিবি ও পুলিশ সদস্যদের নিয়ে গতকাল বিকাল থেকে রাত পর্যন্ত ভোট কেন্দ্র গুলো পরির্দশন করেন। সকালে তার কাছে নির্বাচনী প্রতিক্রিয়া জানাতে চাইলে তিনি দৈনিক আলোকিত ৭১ সংবাদকে বলেন; প্রতিটি কেন্দ্রেই পিজাইডিং ও পোলিং অফিসারগন স্ব-স্ব কেন্দ্রে তথা সময়ই পৌছেছেন। ভোট কেন্দ্রগুলোর সার্বিক প্রস্তুতি সম্পূর্ণ সন্তোষ জনক।তিনি আরো বলেন; সুষ্ঠ ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।
    এসময় উপজেলা নির্বাহীঅফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পংকজ চন্ দেবনাথ মহোদয়ের সাথে ছিলেন তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিবুল হাসান (ওসি )

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ