• রংপুর বিভাগ

    ডিপ্লোমা ডেন্টিস্টদের উপর হামলা করায় আগামীকাল প্রতিবাদ সভার ডাক

      প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২২ , ৫:৫১:১০ প্রিন্ট সংস্করণ

    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত এবং বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ কর্তৃক অধিভূক্ত ও নিবন্ধিত ৩ বছর মেয়াদী ডিপ্লোমা ইন ডেন্টাল টেকনোলজি কোর্সে এস.এস.সি/এইচ.এস.সি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ অনেক মেধাবী ছাত্র/ছাত্রীরা দেশের সরকারী ৯টি প্রতিষ্ঠানে ৪৪৫জন এবং বেসরকারী ১০৩টি প্রতিষ্ঠানে ১৯৬৮ জন সর্বমোট ২৪১৩ জন প্রতি বছর ভর্তি হয়ে পড়াশুনা করে আসছেন। এ রকম প্রায় ১০ (দশ) হাজার ডেন্টাল টেকনোলজিস্ট বাস্তবমূখী ও যুগোপযোগী শিক্ষা গ্রহণ করে সম্মান জনক ক্যারিয়ার গড়ে তোলার উদ্দেশ্যে পড়াশুনা করেছেন ।

    উক্ত কোর্স সম্পন্নকারী সারা দেশের বিপুল সংখ্যক সুদক্ষ ও সুপ্রশিক্ষিত ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল) দের একমাত্র প্রতিনিধিত্বকারী সংগঠন ‘বাংলাদেশ ডেন্টাল পরিষদ’। ১৯৭৫ সাল থেকে ধারাবাহিক ও সুশৃঙ্খলার সাথে পরিচালিত হওয়া বাংলাদেশ ডেন্টাল পরিষদের সরকারি চাকুরিজীবী সদস্যরা সোহরাওয়ার্দী হাসপাতালের বহির্বিভাগে এক্সোডনশিয়া কক্ষে অন্যান্য দিনের ন্যায় যথারীতি দায়িত্ব পালনকালে হঠাৎ বেলা ১১.৩০থেকে ১২.০০টার সময়কালের মধ্যে বলে বিডিএস কোর্সের ইন্টার্ন চিকিৎসক এবং ছাত্র সব মিলিয়ে ৪০/৫০জন রোগী বের করে কক্ষের দরজা বন্ধ করে বিনা অপরাধ ও বিনা উস্কানিতে জনাব সাইফুল ইসলাম সহ অন্যান্য সদস্যদের এলোপাতাড়ি আঘাত করে।

    রক্তাক্ত জখম করে যাহা দেখে ও শুনে সারাদেশের সরকারি চাকুরীজীবি সদস্যরা হতভম্ব ও আতংকিত । বর্বরোচিত হামলার প্রতিবাদ ও নিরাপদ কর্মস্থলের জন্য করণীয় নির্ধারণের লক্ষ্যে আগামী ৩০|০৯|২০২২খ্রিঃ, রোজ-শুক্রবার দুপুর এগারোটায় “জরুরী প্রতিবাদ সভা” আইপিএস অডিটোরিয়াম, মহাখালী, ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ।উপরোক্ত জরুরী প্রতিবাদ সভায় সরকারি চাকুরিজীবী ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্টস- ডেন্টাল) সহ সকল ছাত্র ছাত্রীদের উপস্থিতি ও সার্বিক সহযোগিতা কামনা করেন।

    লায়ন মুহাম্মদ কামাল হোসেন
    মহাসচিব
    বাংলাদেশ ডেন্টাল পরিষদ
    (কেন্দ্রীয় সংসদ)

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ