• Uncategorized

    জরাজীর্ণ সোনাগাজীর মঙ্গলকান্দি উপ-স্বাস্থ্যকেন্দ্র;  চিকিৎসা কার্যক্রম ব্যহত।

      প্রতিনিধি ২ ডিসেম্বর ২০২০ , ৬:৪৬:৪২ প্রিন্ট সংস্করণ

    গাজী মোহাম্মদ হানিফ-সোনাগাজী, ফেনীঃ

    সোনাগাজী উপজেলার ৩নং মঙ্গলকান্দি ইউনিয়নে মঙ্গলকান্দি উপ-স্বাস্থ্যকেন্দ্রটির জরাজীর্ণ ভবনে অস্বাস্থ্যকর পরিবেশে চলছে চিকিৎসা কার্যক্রম। সরেজমিন ঘুরে দেখা যায়- ভবনটির আগুনে পোড়া কালো দেওয়াল, ফ্লোরে দেওয়ালের খসেপড়া আস্তর ও ধুলো ময়লা, উপরের টিনগুলো ফুটো, একটু বৃষ্টি হলেই জলপড়ে ভিজে যায় ফ্লোর ও আসবাবপত্র।

    দরজা জানালা গুলো ভাঙা, নেই সিলিং ফ্যান ও বৈদ্যুতিক বাতি, আসবাবপত্র গুলো মরিচাধরা ও অনেকদিনের পুরোনো। রয়েছে জনবল সংকট, নেই এমএলএসএম, ফার্মাসিস্ট, ক্লিনার।

    স্থানীয় মুক্তিযোদ্ধা কমাণ্ডার আবুল কাশেম জানান- ২০১৪ সালের ৫ই জানুয়ারি জাতীয় নির্বাচনের আগ মুহুর্তে দূর্বৃত্তরা এই উপ-স্বাস্থ্য কেন্দ্রের ভবনটি আগুনে জ্বালিয়ে দেয়। তারপর দীর্ঘদিন ভাড়া ঘরে এর কার্যক্রম চলে। স্থানীয়দের সহযোগিতায় আগুনে পোড়া এই পরিত্যক্ত ভবনটিকে কোন রকমে মেরামত করে এখানে আবারও চিকিৎসা কার্যক্রম চালু করা হয়।

    মেডিকেল অফিসার ডাঃ অর্ণব বণিক ও উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ আবুল হাসান জানান- মঙ্গলকান্দি, চর দরবেশ, মতিগঞ্জ ও বগাদানা ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে প্রতিদিন প্রায় শতাধিক রোগী এই উপ-স্বাস্থ্যকেন্দ্রে নিয়মিতভাবে চিকিৎসা সেবা ও ঔষধ নিতে আসে।

    ন্যাশনাল ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা প্রফেসর শাহজাহান ফিরোজ, সমাজসেবক আবদুল্লাহ আল মামুন, মোখলেসুর রহমান, মোঃ মোস্তফা ও আবদুল হক সহ স্থানীয়রা জরাজীর্ণ এই উপ স্বাস্থ্য কেন্দ্রটির পরিত্যক্ত ভবনটি ভেঙে একটি নতুন ভবন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

    মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন বাদল বলেন- উপ স্বাস্থ্য কেন্দ্রের পরিত্যক্ত ভবন ভেঙে শীঘ্রই নতুন একটি ভবন নির্মিত হলে মঙ্গলকান্দি সহ পার্শ্ববর্তী ৩টি ইউনিয়নের জনসাধারণ উপকৃত হবে।

    জেলা সিভিল সার্জন অফিসের কর্মকর্তা মিজানুর রহমান জানান- আগুনে পোড়া এই পরিত্যক্ত ভবনটিতে স্থানীয়দের সহযোগিতায় মেরামত করে কোনরকমে চিকিৎসা কার্যক্রম চালু রাখা হয়েছে, শীঘ্রই যেন এটির মেরামত ও নতুন ভবন নির্মাণ করা হয় তাহা আমরা উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

    স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী নজরুল ইসলাম পাটোয়ারী জানান- ইতিমধ্যে মঙ্গলকান্দি উপ স্বাস্থ্য কেন্দ্রের বাউন্ডারি ওয়াল নির্মাণের জন্য ১০,৩২,৩৩৫ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ উৎপল দাস জানান- মঙ্গলকান্দি, মতিগঞ্জ ও চরছান্দিয়ার তিনটি উপ স্বাস্থ্য কেন্দ্রের অবস্থাই নাজুক, শীঘ্রই তিটির নতুন ভবন নির্মিত হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ