• আইন ও আদালত

    চৌবাড়িয়া ব্যবসায়ীর বিরুদ্ধে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ 

      প্রতিনিধি ২৮ নভেম্বর ২০২৩ , ৭:৫৮:১৫ প্রিন্ট সংস্করণ

    চৌবাড়িয়া ব্যবসায়ীর বিরুদ্ধে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ 

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোরের সীমান্তবর্তী চৌবাড়িয়া হাটে রাস্তা দখল করে ফার্নিচার ব্যবসার অভিযোগ উঠেছে। চৌবাড়িয়া-দেলুয়াবাড়ী প্রধান রাস্তার কিছু অংশ দখল করে ফার্নিচারের বিভিন্ন মালামাল রাখা হচ্ছে। এতে প্রতিনিয়ত তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে বাড়ছে জন দুর্ভোগ। ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। কিন্ত্ত ফার্নিচার ব্যবসায়ী আজিজুল হকের দৌরাত্ম্যে কেউ কোনো প্রতিবাদ করতে পারছে না। সরেজমিন তদন্তপুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন পথচারী ও ব্যবসায়ী মহল বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।

    সরেজমিন দেখা গেছে, চৌবাড়িয়া হাটের প্রবেশ  মুখেই মেসার্স হক মেলামাইন বোর্ড ফার্নিচার এন্ড ইলেকট্রিক গ্যাসের চুলার দোকান। দোকানের সামনের রাস্তা দখল করে বিভিন্ন রকমের ফার্নিচার রাখা হয়েছে। এতে রাস্তা সংকুচিত হয়ে সৃষ্টি হচ্ছে যানজট। নাম প্রকাশে  অনিচ্ছুক এক গার্মেন্টস ব্যবসায়ী বলেন, বিএনপি মতাদর্শী আজিজুল হক গায়ের জোরে রাস্তায় মালামাল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। এনিয়ে কেউ কিছু বললেই তাকে মারপিটের হুমকি দেয়া হয়। এছাড়াও তার এখানে নিম্নমানের আসবাবপত্র বাঁকিতে দ্বিগুন বিক্রি করা হয়। আবার গার্মেন্টস ব্যবসায়ীদের উচ্চ সুদে দাদনে টাকা দেয়া হয়। এমনকি বাবার সম্পত্তির নায্যে হিস্যা আপন ভাইকে না দিয়ে নিজে ভোগদখল করেন।

    পথচারীরা জানান, চৌবাড়িয়ার এই রাস্তা দিয়ে প্রতিদিন শতশত ছোট বড় যানবাহন চলাচল করে থাকে। রাস্তার পূর্ব দিকে ভ্যান-অটোরিকশা রাখলে একদিক থেকে ট্রাক-বাস আসলে বিপরিত দিকের বাস- ট্রাক পার হতে পারে না। কারণ একটাই ফার্নিচারের আসবাব রাখা। প্রতি শুক্রবার গরুর হাট বসে। হাটের দিন নাজেহাল হতে হয় যানজটে। ফার্নিচারের মালামাল রাখায় যানজট বেড়ে যায়। আবার এসব মালামালে কোনো যানবাহন বা মানুষের একটু আঘাত লাগলেই মারধরসহ তাদের ওপর চড়াও হয় আজিজুল হক।

    এবিষয়ে আজিজুল হক বলেন, রাস্তার পূর্ব দিকে ভ্যান-অটোরিকশা রাখার কারনে যানজট হয়। রাস্তায় ভ্যান অটোরিকশা যতোদিন রাখবে ততদিন তিনিও মালামাল রাখবেন, তাতে যানজট হলেই কি না হলেই কি।সরকারি রাস্তায় আপনি কেনো মালামাল  রাখবেন জানতে চাইলে তিনি বলেন,তিনি জায়গা দিয়েছেন বলেই সরকার রাস্তা করতে পেরেছে। এবিষয়ে জানতে চাইলে ভারশোঁ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন বলেন, বাজারের ব্যবসায়ীরা বিষয়টি অবহিত করেছেন। অল্প সময়ের মধ্যেই রাস্তার দুপাশ থেকে মালমাল সরানোর ব্যবস্থা করা হবে। এবিষয়ে  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা: লায়লা আঞ্জুমান বানু বলেন, সরেজমিনে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।#

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ