• Uncategorized

    পটুয়াখালীর গলাচিপায় র‌্যাব এর অভিযানে ২ লক্ষ গলদা চিংড়ির রেনু পোনা জব্দ!

      প্রতিনিধি ২৪ এপ্রিল ২০২১ , ১:৩৫:০৪ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধি

    পটুয়াখালীর গলাচিপা উপজেলায় র‍্যাব এর বিশেষ একটিমদল গলাচিপা থানায় অভিযান চালিয়ে ২ লক্ষ গলদা চিংড়ির রেনু পোনা জব্দ করেন।গত ২৩ শে এপ্রিল ২১ইং তারিখ রাত ৯.৪৫ মিনিটের সময় পটুয়াখালী জেলার গলাচিপা থানায় অভিযান পরিচালনা করে ৫জনকে আটক করে র‍্যাব-৮।

    উক্ত গোপন সংবাদের ভিত্তিতে জাবাযায়, পটুয়াখালী জেলার গলাচিপা থানার সিদ্দিক প্যাদা রোড এলাকায় গলদা চিংড়ির রেনু পোনা ক্রয়/বিক্রয় করিতেছে। এসময় র‌্যাবের সহকারী পরিচালক মোঃ রবিউল ইসলাম এবং মোঃ নজরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি), গলাচিপা, পটুয়াখালীদ্বয় এর নেতৃতে রাত আনুমানিক ৯:৪৫ ঘটিকা হতে ১০.৫০ ঘটিকা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন।

    এসময় উক্ত স্থানে ২ লক্ষ গলদা চিংড়ি রেনু পোনা জব্দ করা হয়। গলদা চিংড়ির রেনু পোনা ধরার অপরাধে আসামী ১.মো, আবুল কাশেম (৪০), পিতা-আঃ সরদার, সাং-শ্যামলী ব্যাগ, ২নং ওয়ার্ড, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালীকে ১৫ দিনের সশ্রম কারাদন্ড, ২. মো, কবির মুন্সী (২৫), পিতা-আঃ রহিম মুন্সী, সাং-গ্রামর্দন, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালীকে ০৭ দিনের সশ্রম কারাদন্ড, ৩. দিলীপ দাস(৬৫), পিতা-মৃত মনোরঞ্জন দাস, সাং-ডাকুয়া, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালীকে ৩০ দিনের সশ্রম কারাদন্ড, ৪. মোঃ মাসুম বিল্লাহ (২৬), পিতা-মোজাম্মেল মোল্লা, সাং-ছোট গাবুরা, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালীকে ১ হাজার টাকা এবং ৫.মোঃ জসিম উদ্দিন (৩৫), পিতা-হাবিব মৃধা, সাং-ছোট গাবুরা, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালীকে ২ হাজার টাকা সহ সর্বমোট ৩ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

    এ সময় ভ্রাম্যমান আদালতে জনাব মোঃ নজরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি), গলাচিপা, পটুয়খালী মোবাইল কোর্ট পরিচালনা করেন। আটককৃত প্রত্যেককে দন্ড বিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করা হয়।

    এব্যপারে পটুয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত সহকারী পরিচালক মো রবিউল ইসলাম এর মুঠোফোনে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, দেশের সম্পদ এভাবে নস্ট করলে কাউকেই ছাড় দেয়া হবে না।অপরাধী যেই হোক না কেন। এছাড়াও তিনি বিভিন্ন দিক নির্দেশনা করে প্রতিদিনের ন্যায় আমাদের এ ধরনের অভিযান পরিচালনা ভবিষ্যতে ও অব্যহত থাকবে বলে জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ