• Uncategorized

    গাইবান্ধা জেলা পরিষদের নির্বাচনে তথ্য গোপন করে হাইকোর্টে রিট দায়ের অভিযোগ! আজ শপথ গ্রহণ

      প্রতিনিধি ১৪ নভেম্বর ২০২২ , ১:২০:৫৪ প্রিন্ট সংস্করণ

    সাগর আহম্মেদ পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি

    গত ১৭ অক্টোবর সারাদেশের ন্যায় গাইবান্ধা জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

    উক্ত নির্বাচনে ৪ নং পলাশবাড়ী ওয়ার্ডে প্রতিদ্বন্দি প্রার্থী মনিরুজ্জামান ফুল মিয়া ৫৬ ভোট ও তৌহিদুল আমিন মন্ডল সুমন ৫৬ ভোট পাওয়ায় ফলাফল ঘোষনা সাময়িক স্থগিত করা হয়।

    পরে বাংলাদেশ নির্বাচন কমিশনের আইন মোতাবেক উভয় প্রার্থীর মতামত গ্রহণ পুর্বক লটারীর মাধ্যমে বিজয়ী প্রার্থীর নাম ঘোষনার সিদ্ধান্ত গ্রহন করেন জেলা রিটাইনিং অফিসার ও গাইবান্ধা জেলা প্রশাসক অলিউর রহমান।

    লটারীর মাধ্যমে প্রার্থী ঘোষনার পুর্বেই উভয় প্রার্থীর অনআপত্তি পত্রে স্বাক্ষর গ্রহণ করেন জেলা রিটাইনিং অফিসার। স্বাক্ষী হিসেবে ৪ জনের স্বাক্ষর গ্রহণ করা হয়।এতে স্বাক্ষর করেন পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদুৎ, সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহরিয়ার খান বিপ্লব,গাইবান্ধা জেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও বিটিভি জেলা প্রতিনিধি আবেদুর রহমান স্বপন,প্রথম আলোর জৈষ্ঠ প্রতিবেদক ও গাইবান্ধা জেলা প্রতিনিধি শাহাবুল শাহীন তোতা।

    জেলা প্রশাসক কার্যালয়ে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত লটারী পুরো অনুষ্ঠান টি লাইভ সম্প্রচার করেন গণমাধ্যম কর্মীরা।

    লটারীর মাধ্যমে বিজয়ী ঘোষনা করা হয় মনিরুজ্জামান ফুল মিয়া হাতি প্রতীক।

    বাংলাদেশ গেজেট কতৃপক্ষের গত ২৬ অক্টোবর ২০২২ এর গেজেটেড গাইবান্ধা জেলা পরিষদের তালিকার ৮ নং ক্রমিক নাম্বারে ৪ নং ওয়ার্ড সদস্য হিসেবে মনিরুজ্জামান (ফুল মিয়ার নাম গেজেট ভুক্ত করা হয়।

    সরকারের ঘোষিত গেজেট মোতাবেক ১৪ নভেম্বর শপথ গ্রহণের লক্ষে নির্বাচিত প্রার্থী মনিরুজ্জামান ফুল মিয়া কে শপথ গ্রহনের জন্য আমন্ত্রণ জানায় স্থানীয় সরকার মন্ত্রণালয়।

    সকল প্রস্তুতি যখন সম্পন্ন ঠিক সেই সময় নির্বাচন কমিশন সংশ্লিষ্ট সকলকে প্রশ্নবিদ্ধ করতে সমস্ত তথ্য গোপন করে ৪ নং ওয়ার্ড সদস্য মনিরুজ্জামান ফুল মিয়ার শপথ স্থগিত ও নির্বাচনের ফলাফল তদন্তের দাবীতে ১৩ নভেম্বর ২০২২ মহামান্য হাইকোর্টে ১৩৭৮৫ নং একটি রিট পিটিশন দাখিল করে পরাজিত প্রার্থী তৌহিদুল আমিন মন্ডল সুমন। তিনি উক্ত রিট পিটিশনে বিবাদী করেন বাংলাদেশ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রনালয় কে৷এদিকে মহামান্য হাইকোর্ট বিজয়ী প্রার্থী মনিরুজ্জামান ফুল মিয়ার শপথ স্থগিত করে একটি আদেশ জারী করলে ও মহামান্য হাইকোর্টের আদেশের কপি সংশ্লিষ্ট দপ্তর গুলোতে যথা সময়ে না পৌছার কারনে উক্ত প্রার্থী শপথ গ্রহণ অনুষ্ঠান বাধা গ্রস্থ হবেনা বলে নিশ্চিত করেছেন মহামান্য হাইকোর্টের একাধিক আইনজীবি।
    তারা আরো বলেন যেহেতু মহামান্য হাইকোর্টের আদেশের কপি সংশ্লিষ্ট দপ্তরে এখনো পৌছাই নি সেহেতু উক্ত সদস্যের শপথ গ্রহনে কোন বাধা নেই।

    এ বিষয়ে ৪ নং পলাশবাড়ী ওয়ার্ডের নির্বাচিত সদস্য মনিরুজ্জামান ফুল মিয়া জানান,নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহনযোগ্য হয়েছে। এবং লটারীর মাধ্যমে আমাকে বিজয়ী ঘোষনা করে গেজেট প্রকাশ হয়েছে।এবং শপথ গ্রহনের লক্ষে আমাকে আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে।সোমবার সকাল ৯ টায় আমার শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

    সেই মোতাবেক আমি শপথ অনুষ্ঠানে অংশ গ্রহনের প্রস্তুতি নিয়েছি। মহান রাব্বুল আলামিনের উপর ভরসা নিয়ে প্রস্তুত রয়েছি৷

    আমি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় বা বাংলাদেশ নির্বাচন কমিশন হতে শপথ স্থগিতের কোন নির্দেশনা হাতে পায়নি। যারা মিথ্যা তথ্য দিয়ে ও নির্বাচনের সঠিক তথ্য গোপন করে আদালত অবমাননা করেছে
    এমনকি নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করতে অযাথা হয়রানি করছে, আমি আমার পক্ষের আইনজীবীদের সাথে আলোচনা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ