• Uncategorized

    নওগাঁর মহাদেবপুরে উপজেলা প্রকৌশলী অধিদপ্তরের পরিকল্পনা হীন ড্রেন নির্মাণ! সরকারের লক্ষ লক্ষ টাকা অপচয়ের অভিযোগ। 

      প্রতিনিধি ২৩ জুলাই ২০২০ , ৩:৩৪:২৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ শহিদুল ইসলাম-নওগাঁ জেলা প্রতিনিধিঃ

    ২৩/৭/২০২০ নওগাঁর মহাদেবপুরে ঐতিহ্যবাহী ডাকবাংলা মাঠের দীর্ঘদিনের জলাবদ্ধতার সমস্যার সমাধান নিয়ে যে স্বপ্ন দেখতে শুরু করেছিল মহাদেবপুরবাসি তা আজ হুমকির মুখে।

    অনেক স্বপ্ন নিয়ে মানুষের মাঝে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছিল, যখন তারা নিজ চোখে দেখে ছিল ঐতিহ্যবাহী ডাকবাংলো মাঠের পাশ দিয়ে পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ হচ্ছে। সে স্বপ্ন আজ আবারো দুঃস্বপ্নে রূপ নিয়েছে। মাত্র কয়েক দিনের ব্যাপার, শুরু হয়েছে মুষলধারে বৃষ্টি, চলছে বর্ষাকাল। চিত্র সেই পুরনো। মাঠে শুধু পানি আর পানি। খেলাধুলার আর কোনো অবকাশ নেই। কোন মানুষ আর সে মাঠে যেতে পারছে না।

    অনুসন্ধানে জানা যায়, উপজেলা প্রকৌশলীর অধিদপ্তর ২০১৯-২০ অর্থ বছরে প্রায় অর্ধ কোটি টাকা ব্যয়ে মাঠের দক্ষিণ দিকের পূর্বকোণ হতে শিশু পার্কের সাইড দিয়ে সর্ব মঙ্গলা স্কুলের মোড় হয়ে কলোনির উপর দিয়ে আত্রাই নদী পর্যন্ত একটি ড্রেন নির্মাণ করেন। কিন্তু এটি নির্মাণ করতে কোন পরিকল্পনা গ্রহণ করা হয়নি। নদী মাতৃক প্রতিটি উপজেলায় নদীর উপর প্রবাহিত পানির একটি সীমারেখা থাকে।

    কেন পরিকল্পনা ছাড়া নদীর সাথে সামঞ্জস্য না রেখে এটি নির্মাণ করা হলো, কার স্বার্থে করা হলো, কেন এখনো মাঠে পানি জমে আছে এ নিয়ে সর্বত্র ব্যাপক হৈচৈ পড়ে যায়। এব্যাপারে উপজেলা প্রকৌশলী সুমন মাহমুদ-এর সাথে যোগাযোগ করা হলে তিনি অকপটে স্বীকার করে বলেন, এই সময় একটু মাঠে পানি থাকবে।

    কিন্তু অন্য সময় পানি থাকবে না। তাহলে কি তিনি শীতকালের জন্য এটি নির্মাণ করেছেন কিনা এ প্রশ্ন এখন ঘুরে ফিরে সবার মাঝে দেখা দিয়েছে। একটি সুষ্ঠু পরিকল্পনার মধ্য দিয়ে ডাকবাংলা মাঠের জমে থাকা পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ