• আন্তর্জাতিক

    কুয়েতের আমিরের ইন্তেকালে ইসলামী আন্দোলনের শোক ও নতুন আমিরকে অভিনন্দন

      প্রতিনিধি ১৯ ডিসেম্বর ২০২৩ , ৯:৪২:০৮ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ’র ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই গভীর শোক প্রকাশ করে মরহুমের মাগফিরাত কামনা করেছেন। আজ এক শোকবার্তায় পীর সাহেব চরমোনাই বলেন, কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ’র ইন্তেকালে কুয়েতের জনগণের পাশাপাশি বাংলাদেশের জনগণও গভীরভাবে শোকে মুহ্যমান। কুয়েতের আমিরের ইন্তেকালে মুসলিম উম্মাহ একজন অভিভাবককে হারালো। তিনি মুসলিম বিশ্বের বিভিন্ন সমস্যা সমাধান ও শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। বাংলাদেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্ষা ও বাংলাদেশের জনগণের কল্যাণে তিনি বিভিন্নভাবে সহযোগিতা করেছেন।

    বিভিন্ন আঞ্চলিক ইস্যুতে মধ্যস্ততা ও মানবিকতার কারণে তিনি স্মরণীয় হয়ে থাকবেন। তার অবদানের জন্য বাংলাদেশের জনগণ তাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে। পীর সাহেব চরমোনাই আরও বলেন, মহান রাব্বুল আলামিন তার সকল খেদমত কবুল করে জান্নাতে উচ্চ মর্যাদা দান করুন। সেইসাথে কুয়েতের রাজপরিবার, নেতৃত্ব ও জনগণ শোককে কাটিয়ে উঠার তৌফিক দিন, আমীন। শেখ মেশাল আল-আহমদ আল-জাবের আল-সাবাহ কুয়েতের নতুন আমির নিযুক্ত হওয়ায় অভিনন্দন শেখ মেশাল আল-আহমদ আল-জাবের আল-সাবাহ কুয়েতের নতুন আমির ঘোষিত হওয়ায় তাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

    এক অভিনন্দন বার্তায় ইসলামী আন্দোলনের আমীর বলেন, আমরা বাংলাদেশের জনগণ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে কুয়েতের নতুন আমিরকে আন্তরিক অভিনন্দন ও মুবারকবাদ জানাচ্ছি। পীর সাহেব চরমোনাই আরও বলেন, আমি আশা প্রকাশ করছি কুয়েতের নতুন আমিরের সুযোগ্য নেতৃত্বে কুয়েত আরো উন্নতি, অগ্রগতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। মুসলিম বিশ্বসহ বাংলাদেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো শক্তিশালী করবেন এবং মধ্যপ্রচ্যসহ মুসলিম উম্মাহর সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। পীর সাহেব চরমোনাই কুয়েতে নিযুক্ত নতুন আমিরের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সার্বিক সফলতা কামনা করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ