• শুভেচ্ছা বার্তা

    যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নিয়োগ পেয়েছেন পাবনা জেলার মির্জা ইলিয়াস উদ্দিন

      প্রতিনিধি ২১ অক্টোবর ২০২২ , ৫:৪০:৫৮ প্রিন্ট সংস্করণ

    আসাদুজ্জামান বিকাশ:

    উত্তরবঙ্গের পাবনা সাঁথিয়া উপজেলা কাশীনাথপুরের কৃতি সন্তান যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে আরও পাঁচ বছরের জন্য পুনরায় নিয়োগ পেয়েছেন মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। বাংলাদেশ ব্যাংক জনাব ইলিয়াছ কে পুনঃনিয়োগের অনুমোদন দিয়েছে। ২১ অক্টোবর, ২০২২ থেকে কার্যকর হবে তার নতুন মেয়াদ। জনাব ইলিয়াছ ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং ১৯৮৫ সালে ন্যাশনাল ব্যাংকে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি প্রাইম ব্যাংক এবং মার্কেন্টাইল ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

    ২০০১ সালে তিনি যমুনা ব্যাংকে এসএভিপি হিসেবে যোগদান করেন এবং ২০১৩ সালে একই ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও ২০১৬ সালে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন। ২১ অক্টোবর ২০১৯ তারিখে জনাব ইলিয়াছ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। দীর্ঘ ৩৭ বছরের কর্মজীবনে তিনি ট্রেজারি ম্যানেজমেন্ট, ঝুঁকি ব্যবস্থাপনা, বৈদেশিক বাণিজ্য, কর্পোরেট ঋণ ব্যবস্থাপনা ইত্যাদি ব্যাংকিং পরিধিতে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

    তার প্রথম মেয়াদে, যমুনা ব্যাংক দেশের একটি শীর্ষস্থানীয় ব্যাংক হিসাবে প্রতিষ্ঠা লাভ করেছে। তার নেতৃত্বে, শুধুমাত্র শহর কেন্দ্রিক ব্যাংকিং সেবাই নয় বরং গ্রামীণ জনগণকে ব্যাংকিং সুবিধার আওতায় আনার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে যমুনা ব্যাংক। বর্তমানে সারাদেশে যমুনা ব্যাংকের ১৫৭টি শাখাসহ ৫০টি উপ-শাখা রয়েছে।

    তাঁর বিচক্ষণ নেতৃত্বের গুণে, গত কয়েক বছরে যমুনা ব্যাংক গ্রাহকদের আধুনিক ব্যাংকিং সুযোগ-সুবিধা প্রদানের পাশাপাশি প্রযুক্তি-ভিত্তিক সেবা প্রদানের ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করছে। এছাড়াও গত তিন বছরে ব্যাংকের মুনাফা বেড়েছে, ব্যাংকের কস্ট-ইনকাম অনুপাত হ্রাস পেয়েছে, মোট ঋণের পরিমান, বৈদেশিক বাণিজ্য এবং বিনিয়োগের পরিমাণ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ