• আইন ও আদালত

    কাজিরহাটে লঞ্চ ও স্পিড বোটে অতিরিক্ত যাত্রী বহন, জরিমানা ৬০ হাজার টাকা

      প্রতিনিধি ১৮ জুলাই ২০২২ , ৫:২৭:০২ প্রিন্ট সংস্করণ

    আমিনপুর থানার কাজীরহাট ঘাটে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় লঞ্চ ও স্পিড বোট এ অতিরিক্ত যাত্রী পরিবহনের জন্য মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
    শনিবার (১৬ জুলাই) বিকেলে কাজিরহাট ঘাটে উপজেলা নির্বাহী অফিসার বেড়া এর নির্দেশনায়, সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে এবং ওসি আমিনপুর থানা এর সার্বিক সহযোগিতায় স্পিডবোট ও লঞ্চে এ অভিযান পরিচালনা করা হয়।

    অতিরিক্ত যাত্রী পরিবহনের অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে স্পিডবোট মালিক, স্পিড বোট চালক জনাব মোঃ স্বাধীন, লঞ্চমালিক ও লঞ্চ চালক জনাব মোঃ নূর ইসলাম কে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। জানা যায়, স্পিডবোট টি তে ১২ জন যাত্রী পরিবহনের কথা থাকলেও তারা ১২ জন এর স্থলে ২০ জন যাত্রী পরিবহন করছিল।

    অপরদিকে লঞ্চে ১৪০ জন যাত্রী পরিবহনের কথা থাকলেও তারা ১৪০ জনের পরিবর্তে ৩৫০-৪০০ জন যাত্রী পরিবহন করছিল যা পুরোটাই ছিল নিয়ম বহির্ভূত! অভিযান পরিচালনার সময় সহকারী কমিশনার (ভুমি) রিজু তামান্না জানান, এটি সাধারণ মানুষের যান মালের জন্য হুমকিস্বরুপ, দায়িত্বে অবহেলা এবং শাস্তি যোগ্য অপরাধ। যেকোন অপরাধের বিরুদ্ধে প্রশাসন সবসময় তৎপর এবং জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ