• শিক্ষা

    উল্লাপাড়া নানা আয়োজনে শিক্ষক দিবস পালন

      প্রতিনিধি ২৭ অক্টোবর ২০২২ , ১০:২১:০৯ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলঙ্গা সিরাজগঞ্জ প্রতিনিধি:

    শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’ এই স্লোগানে আজ ২৭ অক্টোবর বৃহস্পতিবার পালিত হচ্ছে শিক্ষক দিবস-২০২২। দেশে প্রথমবারের মতো রাষ্ট্রীয়ভাবে সারা দেশের ন্যায় উল্লাপাড়া উপজেলাতে পালন করা হচ্ছে দিবসটি। দিবসটি বর্ণাঢ্যভাবে পালন করতে সকাল থেকে উপজেলাতে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
    আজকের এ দিবসটি সাফল্য মণ্ডিত করতে শিক্ষকদের নিয়ে আজ সকালে উল্লাপাড়া উপজেলা কার্যালয় থেকে একটি র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন রাস্তায় প্রদক্ষিন করা হয়েছে।

    উক্ত র‍্যালীতে উপস্থিত ছিলেন- ৬৫ সিরাজগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য তানভীর ইমাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ উজ্জল হোসেন, জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান পান্না, উল্লাপাড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিবলী ইসলাম কবিতা, উল্লাপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম,এছাড়াও র‍্যালীতে আরও উপস্থিত ছিলেন- ফয়সাল কাদের রুমীসহ, উপজেলা কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিশিষ্ট মুক্তিযোদ্ধা, সমাজকর্মী ও বিভিন্ন শ্রেণী-পেশাজীবি মানুষ।

    এদিকে প্রথমবারের মতো রাষ্ট্রীয়ভাবে জাতীয় দিবস হিসেবে শিক্ষক দিবস উদযাপন করায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষকরাও। উপজেলার এইচ.টি. ইমাম গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম দেশবাংলাকে বলেন- শিক্ষক দিবস উদযাপনের বিষয়টি জাতীয়ভাবে স্বীকৃতি পাওয়ায় আমরা অত্যন্ত আনন্দিত। এরমধ্য দিয়ে শিক্ষক হিসেবে সামাজিকভাবে সবার কাছে আমদের মর্যাদা ও গ্রহণযোগ্যতা আরও বৃদ্ধি পেল। এই সিদ্ধান্তের নেওয়ার জন্য সরকার ও সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ