• চট্টগ্রাম বিভাগ

    উচ্চ আদালতের রায়ে প্রার্থীতা ফিরে পেলেন সেলিনা ইসলাম

      প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০২৩ , ৯:৩৯:৪৯ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম.আল-আমিন-লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

    আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর একাংশ) আসনে প্রার্থিতা ফিরে পেয়েছেন একাদশ সংসদ এর সংরক্ষিত নারী আসনের এমপি (৩৪৯) সেলিনা ইসলাম। তিনি আলোচিত অর্থ ও মানবপাচার মামলায় কুয়েতে সাজাপ্রাপ্ত আসামি কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী ও সংরক্ষিত নারী আসনের এমপি। গত রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে মনোনয়নপত্রের বৈধতা ফেরতের আপিল মঞ্জুর করে এই রায় দেন হাইকোর্ট।

    এদিন বিকেল সাড়ে ৩টার দিকে হাইকোর্টে আপিল শুনানি শেষে বিচারপতি ইকবাল মাহমুদ ও মো. সাইফুল ইসলাম এ রায় দেন। লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন সেলিনা ইসলাম। দুদকে থাকা একটি মামলার তথ্য গোপন করায় গত ৩ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। পরে গত ১১ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিল করেও প্রার্থিতা ফিরে পাননি। অবশেষে উচ্চ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পান।

    সেলিনা ইসলাম গণমাধ্যমকে বলেন, দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র মোকাবিলা করে আমাদের রাজনৈতিক পথচলায় নিত্য সঙ্গী। আপাতত রাব্বুল আলামীনের প্রতি ভরসা রেখে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী। সেলিনা ইসলামের স্বামী কাজী শহীদ ইসলাম পাপুল একাদশ সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসনে স্বতন্ত্র হিসেবে এমপি হন। তার কারাদণ্ডের পর এ আসনটি শূন্য হলে বর্তমান এমপি নুর উদ্দিন চৌধুরী নয়ন উপনির্বাচনে নৌকা নিয়ে জয়ী হন। এবারও তিনি নৌকা প্রতীকে ভোট করছেন।

    এ আসনে মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদের মধ্যে নয়ন ও সেলিনা ইসলাম ছাড়াও নয়নের স্ত্রী স্বতন্ত্র হিসেবে চৌধুরী রুবিনা ইয়াসমিন লুবনা, জাতীয় পার্টির বোরহান উদ্দিন আহমেদ মিঠু, তৃণমূল বিএনপির আবদুল্লাহ আল মাসুদ, বাংলাদেশ সুপ্রিম পার্টর জহির হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) আমির হোসেন, মুক্তিজোটের ইমাম উদ্দিন সুমন, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান দাদন গাজী, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোরশেদ আলম ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের শরীফুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী ফরহাদ মিয়া প্রার্থী হয়েছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ