• আইন ও আদালত

    ইউপি নির্বাচনে বাঘড়ায় নৌকার প্রচারনায় জাতীয় পতাকার অবমাননা

      প্রতিনিধি ২৮ অক্টোবর ২০২১ , ১:০৭:২৪ প্রিন্ট সংস্করণ

    এম এ কাইয়ুম মাইজভান্ডারী শ্রীনগর(মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

    আগামী ১১ অক্টোম্বর ইউপি নির্বাচনে মুন্সীগঞ্জের শ্রীনগরে ৭নং বাঘড়া ইউনিয়নে নৌকা প্রতিকের প্রচারনায় বাংলাদেশের জাতীয় পতাকার অবমাননা করার চিত্র পাওয়া গেছে। উপজেলার বাঘড়া ইউনিয়নের আলামিন থেকে বাঘড়া বাজারে যাওয়ার বেপারী বাড়ী মোড়ে পাকা রাস্তার উপর নৌকা প্রতিকের সাথে জাতীয় পতাকা অংকন করা হয়। সরেজমিনে দেখা গেছে, আলামিন থেকে বাঘড়া বাজার রাস্তা দিয়ে প্রতিদিন সহ লোকজন পায়ে হেটে যাতায়াত করে এবং লোকজনের পায়ের পদধুলিতে বাংলাদেশের জাতীয় পতাকার অবমাননার চিত্রফুটে উঠেছে।

    গত কয়েকদিন যাবৎ বাঘড়া ইউনিয়নের আওয়ামীলীগ মনোনিত প্রার্থী নুরুল ইসলামের নৌকা প্রতিক সমর্থিত বাঘড়া গ্রামের লম্বা মিঠু নামে এক কর্মী নৌকা প্রতিকের প্রার্থীকে প্রচারের মাধ্যমে খুশি করার উদ্দেশ্যে জন চলাচলের রাস্তার উপর নৌকা প্রতিকের সাথে জাতীয় পতাকা অংকন করে প্রচার চালাচ্ছে। রাস্তার উপর নৌকা প্রতিকের সাথে বাংলাদেশের জাতীয় পতাকা অংকন করার ফলের সহস্রাধিক লোকের পদধুলিতে পায়ের তলায় পৃষ্ঠ হচ্ছে বাংলাদেশের জাতীয় পতাকা। রাস্তায় নৌকা প্রতিকের সাথে জাতীয় পতাকা অংকন করার ব্যাপারে লম্বা মিঠু এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি বাচ্চাদের নৌকা অংকন করতে বলেছি।

    তারা নৌকার সাথে পতাকাও অংকন করেছে। আমি তাদের বলে পতাকা মুছে দিচ্ছি।এব্যাপারে বাঘড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান জুয়েল এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমিতো আসলে দেখিনি। আর নৌকা হচ্ছে দলীয় প্রতীক এই প্রতিকের সাথে জাতীয় পতাকা অংকন করা ঠিক হয়নি। আমি বিষয়টি দেখছি।এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এটা অবশ্যই নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। আমি এখনি ব্যবস্থা নিচ্ছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ