• রাজশাহী বিভাগ

    আলোকিত ৭১ সংবাদ এর সাংবাদিক সৈয়দ মাহামুদ শাওন এর জন্মদিন আজ

      প্রতিনিধি ২৫ ফেব্রুয়ারি ২০২৩ , ১১:০৫:৪১ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিনিধি:

    পৃথিবীতে আসার সময় প্রতিটি মানুষই একটি করে আলাদিনের প্রদীপ নিয়ে আসে। কিন্তু খুব কম মানুষই সেই প্রদীপ থেকে ঘুমন্ত দৈত্যকে জাগাতে পারে। রাজশাহী জেলার তানোর উপজেলার ৪ নং সরনজাই ইউনিয়ন এর ভাগনা মানিককন্যা গ্রামে জন্ম, তার পুরো নাম সৈয়দ মাহামুদ শাওন তাকে তার এলাকাতে সবাই শাওন নামে চিনে এবং শাওন নামে সকলের কাছে পরিচিত, পিতা মোঃ মঈনুদ্দিন -মাতা মোসাঃ সুলতানা বিবি তাদের প্রথম সন্তান সৈয়দ মাহামুদ শাওন।

    বিগত দিনে দেখা গেছে এতো ছোট বয়সে সে বাংলাদেশের বিভিন্ন অনলাইন পত্রিকার প্রতিনিধি এমন কি, বাংলাদেশের বহুল জনপ্রিয় পত্রিকা আলোকিত ৭১ সংবাদের সহ-বার্তা সম্পাদক হিসেবে তিন বছর যাবৎ কাজ করছে। বাংলাদেশের শিশু সাংবাদিকতার জন্য আরেক জনপ্রিয় অনলাইন নিউজ মিডিয়া hello BD news এ কাজ করেছে ও বিভিন্ন নিউজ মিডিয়ার সাথে জড়িত। বর্তমান চাঁপাইনবাবগঞ্জ সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ইলেকট্রনিক্স বিভাগে ইঞ্জিনিয়ারিং পড়াশোনা করছেন, এবং চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্বে রয়েছেন ।

    তাকে নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন সাংবাদিকেরা লেখা লেখি করে যে এতো অল্প বয়সে কিভাবে সে সাংবাদিকতা করে, এ বিষয়ে দেশের সেরা পাঠক প্রিয় ও জনপ্রিয় পত্রিকা আলোকিত ৭১ সংবাদ এর সম্পাদক শিহাব আহম্মেদ জানান ,সাংবাদিককতায় বয়স কোন বিষয় না এটা মাত্র একটা সংখ্যা, এবং সাংবাদিকতা করতে সংবাদ লেখাটা হলো প্রধান অস্ত্র যা সে পারে অন্য অনেক সাংবাদিকের তুলনায় অনেক ভালো।

    এমন কি সে বিভিন্ন লাইভ পোগ্রাম গুলো করেছে যা বর্তমান সবার তাক লাগানোর মতো এই বয়সে ক্যামেরা সামনে নিজেকে উপস্থাপনা করা অনেক সিনিয়র সাংবাদিকরাও পারেনা। কিন্তু সে তার মেধা শ্রম ও বুদ্ধি কাজে লাগিয়ে দিন দিন এগিয়ে যাচ্ছে। এমনি কি আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখেছি রাত ১২ টার পর থেকে তাকে বিভিন্ন রাজনৈতিক মহল সাংবাদিক বৃন্দু ও বিভিন্ন স্তরের মানুষ তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ