• আইন ও আদালত

    আমিনপুরে নির্বাচনী প্রতিহিংসার জেরে প্রতিপক্ষ সমর্থক’কে মারধর

      প্রতিনিধি ১৫ মার্চ ২০২৪ , ৭:৩৬:৩০ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক:

    আমিনপুর থানাধীন আহাম্মাদপুর ইউনিয়ন পরিষদের উপ- নির্বাচনে অন্য প্রার্থীর (ঘোড়া প্রতিকের) নির্বাচন করায় কৃষি উদোক্তা দেলোয়ার হোসেন কে মারধর ও কৃষি ফসল ( সিম ক্ষেত) কেটে ফেলার অভিযোগ উঠেছে সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও আহাম্মাদপুর ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে টেলিফোন প্রতিকের প্রার্থী এস এম শওকত হোসেন এর সমর্থকদের বিরুদ্ধে।

    পৃথক দুইটি ঘটনায় আমিনপুর থানায় দুইটি লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী দেলোয়ার হোসেন। থানায় দায়েরকৃত অভিযোগ সুত্রে জানা যায়, ১১ই মার্চ দুপুরে সৈয়দপুর গ্রামের বাবর আলীর পুত্র ইরাকের নেতৃত্বে ৬-৭ জন সৈয়দপুর ইউনিয়নাধীন সমতা ভাটার সামনে দেলোয়ার কে মারধর ও প্রাণনাশের হুমকি প্রদান করে। পরবর্তীতে ১৩ই মার্চ দিবাগত রাতে পুর্ব শত্রুতার জেরে সৈয়দপুর গ্রামে অবস্থিত ভুক্তভোগী দেলোয়ার হোসেনের এক বিঘা জমির উপরে চাষকৃত সিম ক্ষেত কেটে ফেলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভুক্তভোগী দেলোয়ার বাদী হয়ে ৩ জনকে নামিক ও ৮-১০ জনকে অঙাতনামা আসামী করে আরেকটি লিখিত অভিযোগ দায়ের করেন।

    ভুক্তভোগী দেলোয়ার হোসেন জানান, আমরা একটা গণতান্ত্রিক দেশে বসবাস করি, নিজেদের পছন্দমত জনপ্রতিনিধি নির্বাচন করার অধিকার আমাদের আছে। শুধুমাত্র টেলিফোন প্রতিকের নির্বাচন না করায় আমার উপর এই বর্বর নির্যাতন। এই সকল সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত দের আইনের আওতায় আনার পাশাপাশি নিজের ও তার সম্পদের নিরাপত্তা জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি প্রার্থনা করেন তিনি।

    এ বিষয়ে সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও আহাম্মাদপুর ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে টেলিফোন প্রতিকের প্রার্থী এস এম শওকত হোসেন বলেন, ১১ই মার্চের মারামারি একটি বিছিন্ন ঘটনা, এগুলো কোন রাজনৈতিক বিষয় নয়। এছাড়া কে বা কারা ফসল নষ্ট করেছে সেটা বলতে পারবো না তবে আমার লোকজনকে ফাঁসাতে সে নিজেই এগুলো করে থাকতে পারে। এবিষয়ে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনর রশীদ বলেন, আমরা পৃথক দুইটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ