• আইন ও আদালত

    আওয়ামীলীগ নেতা হত্যায় ২০ জনের বিরুদ্ধে মামলা

      প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০২২ , ৫:২২:৩৮ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টার:

    কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার স্থানীয় আওয়ামী লীগ নেতা সিদ্দিক মন্ডলকে গুলি করে হত্যার ঘটনায় জাসদের কেন্দ্রীয় নেতা ও ইউপি চেয়ারম্যানসহ ২০ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ১৮। শনিবার রাত: ১১,৩০মি: এর দিকে নিহত আওয়ামী লীগ নেতা সিদ্দিকের ছোট ভাই এনামুল হক মন্ডল বাদী হয়ে ভেড়ামারা থানায় মামলাটি দায়ের করেন।

    জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলার সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন ও তাঁর ছোট ভাই চাঁদগ্রাম ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন জাসদের সভাপতি আব্দুল হাফিজ তপনসহ ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০-১২ জনের নামে মামলাটি দায়ের করা হয়েছে।

    মামলার বিষয়টি নিশ্চিত করে ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান জানান, শিগগিরই সব আসামিকে আইনের আওতায় আনা সম্ভব হবে। এদিকে জাসদের পক্ষ থেকে মামলাটিকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক বলে দাবি করা হয়েছে। মামলা প্রসঙ্গে কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি:গোলাম মহাসিন বলেন, মামলাটি সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। ঘোলা পানিতে মাছ শিকার করার জন্য এই মামলাটি দায়ের করা হয়েছে।

    তিনি এ ব্যাপারে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি জানান।
    প্রসঙ্গত শুক্রবার সকাল ৯ টার দিকে উপজেলার চাঁদগ্রামে প্রতিপক্ষের গুলিতে নিহত হন আওয়ামী লীগের নেতা সিদ্দিকুর। তিনি ওই গ্রামের ওমর আলী মণ্ডলের ছেলে এবং ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহ হামলায় তিনজন গুলিবিদ্ধসহ ৬ জন আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে হামলায় নিহত সিদ্দিকুরের ভাই বাদশা মণ্ডলের পায়ের রগ কেটে যাওয়ায় তাঁকে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ