• Uncategorized

    অবশেষে চরাঞ্চলের জলাবদ্ধতার পানি নিষ্কাশন করার জন্য খাল খনন কাজ চলছে।

      প্রতিনিধি ৮ জানুয়ারি ২০২১ , ৫:৪৮:১১ প্রিন্ট সংস্করণ

    অবশেষে চরাঞ্চলের জলাবদ্ধতার পানি নিষ্কাশন করার জন্য খাল খনন কাজ চলছে ময়মনসিংহের সদর উপজেলার চরাঞ্চলের সিরতা ইউনিয়নের চর খরিচা ও চর ঈশ্বরদিয়া ইউনিয়নের চর বড়বিলা বিলপাড়, গাঙ্গিনার পাড়, হরিপুর পর্যন্ত জলাবদ্ধতার পানি নিষ্কাশনের জন্য খাল খনন কাজ চলাছে।

    জানতে পারি, ময়মনসিংহের সদর উপজেলার চরাঞ্চলে বৃষ্টির পানি আটকে থাকায় জলাবদ্ধতার সৃষ্টি। বহু পরিবার আটকে থাকা জলাবদ্ধতার কারণে পানি বন্ধি হয়ে পড়েছে। পানি নিষ্কাশন করার জন্য খাল খনন করা প্রয়োজন।

    এ সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) মোঃ মিজানুর রহমান, উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, ময়মনসিংহ সদর উপজেলার এসিল্যান্ড সুরাইয়া আক্তার লাকী,  সিরতা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সাঈদসহ ময়মনসিংহের আরও কিছু কর্মকর্তা সরেজমিনে প্রত্যক্ষ পরিদর্শন করেন।

    এরই অংশ হিসেবে, ময়মনসিংহ জেলা প্রশাসক ডিসি মোঃ মিজানুর রহমান উপস্থিত চরাঞ্চলের জনগণকে খাল খনন করার আশ্বাস প্রদান করেন। এরই ধারাবাহিকতায় আজ ২৯ ডিসেম্বর ২০২০ইং রোজঃ মঙ্গলবার ময়মনসিংহের সদর উপজেলার চরাঞ্চলে জলাবদ্ধতার এলাকায় পানি নিষ্কাশন করার জন্য খাল খনন করতে নির্দেশ প্রদান করা হয়।

    ঐ সময় কিছু বাঁধা থাকা সত্ত্বেও আজ ০৮ জানুয়ারী রোজঃ শুক্রবার ২০২১ইং জলবদ্ধতার পানি নিষ্কাশন করার জন্য খাল খনন কাজ অবশেষে শুরু হয়। সিরতা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সাঈদ সরেজমিনে উপস্থিত থেকে খাল খনন কাজ পরিদর্শন করছেন বলে জানা যায়।

    খাল খনন কাজ শুরু হওয়ায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সাধারণ জনগণ খুব খুশি। এর জন্য ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, উপজেলার চেয়ারম্যান মোঃ আশরাফ হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, ময়মনসিংহ সদর উপজেলার এসিল্যান্ড মোছাঃ সুরাইয়া আক্তার লাকী, সিরাতা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সাঈদসহ সকলের দীর্ঘায়ু কামনা করে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ