• Uncategorized

    বদলগাছীতে বাদীর কবলাকৃত জমিতে খিড়া তুলতে বাধা সহ মারপিট পাল্টা পালটি মামলা ।

      প্রতিনিধি ২১ মার্চ ২০২১ , ১২:৫১:৩৭ প্রিন্ট সংস্করণ

    নওগাঁ জেলার বদলগাছী উপজেলার মিঠাপুর পশ্চিম পাড়া গ্ৰামের মোঃ দারাজ উদ্দিন মন্ডলের ছেলে সানোয়ার হোসেন বিগত ২৮বছর আগে মিঠাপুর মৌজার আর এস ১৭১খতিয়ানের ১০০৩ নং দাগে সাবেক চেয়ারম্যান ওসমান আলী কবিরাজের ওয়ারিশগনের নিকট থেকে ভিটা ৩৩শতাংশ জমি কবলা মুলে মালিক হয়ে হাল চাষ করে সানোয়ার হোসেন।

    বর্তমানে উক্ত জমিতে খিড়া ফসল বনে।গত ১৮ মার্চ সানোয়ার হোসেন তার স্ত্রী কে সঙ্গে নিয়ে সকাল সাড়ে ৬টায় খিড়া তুলতে থাকে। সকাল সাড়ে ৭টায় পুর্বের জমি জমা সংক্রান্ত জের প্রতিশোধ নেয়ার জন্য প্রতি বেশি রিপন , পিতা আজিজুল, আলাউদ্দিন পিতা মৃত রমজান আলী,বুলুমন্ডল,সহ ৬/৭জন সঙ্ঘবদ্ধ ভাবে আমাদের পৈত্রিক সম্পত্তি মর্মে বাধা সৃষ্টি করে। সানোয়ার হোসেন তার লাগানো খিড়া উঠাতে থাকলে আকর্ষিক ভাবে প্রথমে সানোয়ার ও তার স্ত্রী কে বেধরক মারপিট করে।

    উক্ত মারপিটের খবর টি সানোয়ার হোসেনের ছোট ভাই মিজানুর ও ফুলবর খবর পেয়ে ভাই কে উদ্ধার করতে গেলে তারা তাদের প্রতি মারপিট শুরু করার পর্যায় আলাউদ্দিন ও বুলুর হাতে থাকা রড লাঠি কেরে নিয়ে পাল্টাপাল্টি মারপিট শুরুর একপর্যায়ে সানোয়ার হোসেনের স্ত্রী ভাই সহ আলাউদ্দিন জখম প্রাপ্ত হয়। আলাউদ্দিন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেলে পা জখম ও মাথা সামান্য জখমের চিকিৎসা ধীন। সানোয়ার হোসেনের স্ত্রী ভাই ও ৭৫বছরের বৃদ্ধ পিতা দারাজ উদ্দিন মন্ডল কে প্রতি পক্ষ রিপন দুই পাঁজরে লাঠি দ্বারা আঘাত করে আশাংখা জনক অবস্থায় ৪জন নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

    এবিষয়ে সানোয়ার হোসেন বাদী হয়ে রিপন আলাই ও বুলু সহ ৬জন কে আসামি করে মামলা দায়ের করেন।যাহার মামলা নং২৪/৬৭।একই দিনে সানোয়ার হোসেন সহ তার ৭৫বছরের বৃদ্ধ পিতা দারাজ,৭০বছরের মা ছায়দা , এমন কি সানোয়ার হোসেনের,১৭বছরের ছেলে মাইনুল ইসলাম সহ ৯জন কে আসামি করে আলাউদ্দিনের ভাই বুলু বাদী হয়ে মামলা দায়ের করেন যাহার মামলা নং ৩৪/৬৬।

    দুই মামলার পুলিশ অফিসার আঃ রউফ  তদন্তকারী কর্মকর্তা হিসেবে  ১৯ মার্চ ঘটনা স্থল সরেজমিনে তদন্ত করেন । তদন্তকারী কর্মকর্তা আঃ রউফ জানান খিড়ার জমি সানোয়ার হোসেন কবলা মুলে মালিক এবং তিনি উল্লেখিত ফসল উৎপাদন করেছেন বলে জানা যায়।উক্ত খিড়ার জমির উত্তর পশ্চিম কর্নারে মারা মারির চিনন‍্য সরেজমিনে গিয়ে দেখা যায়।

    এলাকার লোকজন জানান সানোয়ার হোসেন প্রতি বেশি জামাল ও লাল চাঁনের জমির উত্তর পাশে কবিরাজ ওয়ারিশ গনের কবলা কৃত জমি দীর্ঘ ৪বছর থেকে আলাউদ্দিন জবরদখল করে এবং ২০সালের রেকর্ড মুলে পৈত্রিক সম্পত্তির দাবিতে। এই জমি দখলের জের ধরে ই সানোয়ার হোসেনের লাগানো খিড়ার জমিতে মারামারি ঘটনা ঘটেছে। এ বিষয়ে সাবেক চেয়ারম্যান ওসমান আলী কবিরাজের ওয়ারিশগনের নিকট জানতে চাইলে তিনারা জানান ৬২ও ৭২ রেকর্ড মুলে আমরা জমি গুলি বিক্রয় করি। এবং আরও জমি মালিকনা ধীন আছি।কিরোচ  ও আজিজ কবিরাজ সহ অধিকাংশ পাড়োরা গ্ৰামের স্বচেতন মহল জানান আলাউদ্দিন আমাদের কিছু জমি আদী বর্গা চাষ করত কিন্তু বর্তমানে তিনি পৈত্রিক সম্পত্তি ২০ সালের রেকর্ড মুলে জবর দখল করে।

    বিষয় গুলি সমাধানের জন্য বারংবার উপজেলা ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু তার চাচা সানোয়ার হোসেন রতন, মেম্বার হারুনুর রশিদ,সহ এলাকার গুন‍্য মান‍্যব‍্যাক্তি দফায় দফায় শালিশ করে এবং আলাউদ্দিন ও কবিরাজ গনের দুই আইনজীবী নিয়ে বসে ও ৬২/৭২, রেকর্ড ও খারিজ কে মানেনা আলাউদ্দিন। এরী সুএ ধরেই আলাউদ্দিনের সহ তার লোকজন সানোয়ার হোসেনের ২৮বছরের দখলী কবলা কৃত জমিতে বেআইনি ভাবে পুর্বের সুএতার আকর্ষণ মিটাতে সৃষ্ট ঘটনা ঘটিয়েছে মর্মে এলাকায় জানা যায়।

    আরও খবর

    আমতলীর মুক্তিযোদ্ধা যাদুঘরটি গোপনে অজপাড়াগায়ে নির্মাণ প্রস্তুতির প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

    মাধবপুরে মুক্তিযোদ্ধার ভাতা’র টাকা আত্মসাত ৪ লাখ টাকা ফেরত দিয়ে নিষ্পত্তি

    পাবনা প্রেসক্লাবে হাজী লুৎফর রহমানের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল

    মৌলভীবাজারের কুলাউড়ায় বিকল্প আয়োজনে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও উদযাপন। 

    পাবনায় খুনি খন্দকার মোশতাকের ছবি সম্বলিত ক্যালেন্ডার ও ডায়রী প্রকাশ করায় মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

    শেরপুরের নকলায় কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা  বীজ ও সার বিতরন !! 

                       

    জনপ্রিয় সংবাদ