• Uncategorized

    জাতীয় সম্পদ ইলিশ -রক্ষা করার দায়িত্ব সকলের-মৎস্য ও পানি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

      প্রতিনিধি ১৪ অক্টোবর ২০২০ , ১২:৩১:৫৫ প্রিন্ট সংস্করণ

    মো. তুহিন ফয়েজ:

    জাতীয় সম্পদ ইলিশ, রক্ষা করার দায়িত্ব সকলের।  ১৪ অক্টোবর  সকাল ১১টায়  মতলব উত্তর উপজেলার মহন পুরে নৌ-জাহাজ থেকে ইলিশ রক্ষায় বক্তব্য রাখেন-  মৎস্য ও পানি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।  ১৪ অক্টোবর থেকে ৪ঠা নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ ধরা নিষেধ।  শুধু তাই নয়, ইলিশ মাছ ধরা, বাজার জাত করন, আহরন ও বিপনন সম্পূর্ণ বন্ধ থাকবে।

    এ সময় ইলিশ প্রজনন মৌসুম, ইলিশ উন্নয়নে কেহ বাধা প্রদান করলে শাস্তি দেয়া হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলেদের জন্য বিজিএফ চাউল সহ জেলেদের আয় বর্ধন পরিকল্পনার ব্যবস্হা গ্রহণ করেছেন সরকার,  বিজিএফ ছাড়া ও জেলেদের সেলাই মেশিন, ছাগল ও জাল দিয়ে সহায়তা প্রদান করছেন সরকার। তিনি আর ও বলেন আকাশ পথ ও নৌ-পথে ইলিশ রক্ষায় কঠোর ব্যবস্হা গ্রহন করা হয়েছে,  উপরোক্ত কথা গুলো বলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও পানি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

    এ সময় উপস্থিত ছিলেন  মৎস্য মন্ত্রনালয়ের সচিব রওনব মাহমুদ, মৎস্য অধিদপ্তরের ডিজি কাজী সামস আফরোজ, বাংলাদেশ মৎস্য গবেষনা ইনিস্টিউটের মহাপরিচালক ড.ইয়াহিয়া মাহমুদ, নৌ-পুলিশের ডিআইজি আতিকুর রহমান, জেলা প্রশাসক মাজেদুর রহমান খাঁন, জেলা পুলিশ সুপার মাহবুবুর রহমান, মতলব এসপি সার্কেল আহসান হাবিব, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তি যোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিস দাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাবিবা আফরোজা শাপলা, অফিসারইনচার্জ  নাসিরউদ্দিন মৃধা,মোহনপুর নৌ- পুলিশ ফাঁড়ীর পুলিশ পরিদর্শক হোসেন সরকার,বেলতলী পুলিশ ফাঁড়ীর পুলিশ পরিদর্শক আবু তাহের, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, সহকারী মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাজান প্রঃ, সদস্য রাধেশ্যাম সাহা বাবু চান্দু , উপজেলা আওয়ামীলীগ  নেতা,বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক কাজী মিজানুর রহমান,উপজেলা যুবলীগ নেতা কাজী হাবিবুর রহমান,মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, যুবলীগের সভাপতি বিল্লাল হোসেন তপাদার, সহ- সভাপতি হুমায়ুন কবির,সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়,সাংগঠনিক সম্পাদক কাজী মতিউর রহমান, মোহনপুর কমিউনিটি পুলিশং এর সভাপতি কাজী মাহবুবুর রহমান  ,আওয়ামীলীগ নেতা কাজী গোলাম হোসেন, সহ অসংখ্য মৎস্য জীবি সহ আওয়ামীলীগ ও সহ যোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ