• Uncategorized

    মেহেন্দিগঞ্জে ফের জলোচ্ছাস, পানি বন্ধী লাখ লাখ মানুষ

      প্রতিনিধি ২১ আগস্ট ২০২০ , ৬:০৭:৪৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ শহিদুল ইসলাম-স্টাফ রিপোর্টারঃ

    বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলায় এক জলোচ্ছাসের রেশ না কাটতে কাটতে ১৫ দিনের মাথায় আবারও জলোচ্ছাস লাখ লাখ মানুষ পানি বন্ধী। অনেকে নিজের ঘর রেখে অন্যত্র আশ্রয় নিয়েছে। ক্ষয় ক্ষতির পরিমান ব্যাপক হতে পারে ।

    থমকে গেছে সাধারন মানুষের জীবন যাত্রা। করোনার মধ্যে যেন আরেক মরন কামড়। উলানিয়ার কয়েক জন বাসিন্দার সাথে কথা বলে জানা  যায় যে, তারা জীবনে কোন দিন  উলানিয়ায় পানি দেখেননি। এমন কি গত কয়েক মাস আগে আম্ফানের তান্ডবে সব লন্ড পন্ড হলেও এমন পানির দেখা মিলেনি। কিন্তু আমাবস্যার প্রভাবে হঠাৎ

    করে ১৫ দিনের মাথায় আবারও জলোচ্ছাস যেন মানুষের মনে আতন্কের ছাপ দেখা দিয়েছে। পানিতে  নিমজ্জিত অঞ্চল গুলোর মানুষ দিশেহারা। অনেকের মতে যদি মেহেন্দিগঞ্জের চার দিকে বেড়িবাধ দেওয়া হয় তাহলেই হয়তো বা ভোলার মতো মেহেন্দিগঞ্জের মানুষের ভাগ্য পরিবর্তন হতে পারে পানির মতো বড় বিপদ থেকে এটাই আশা করে সংশ্লিষ্ট মহল। আর হয়তো বা এসব পানি বন্ধী মানুষের দিকে তাকিয়ে এমনই পদক্ষেপ নিবেন পানি প্রতিমণ্রী মহোদয় বরিশালের গর্ব কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম। অনেকে এমনটাই আশা করেন মণ্রী মহোদয় দ্রুতই জলোচ্ছাসে কবলিত এলাকা পরির্দশন করে আসু ব্যবস্হা গ্রহণ করবেন।

    মানুষ আরও আশা করেন যেন এই বন্যা কবলিত এলাকায় অসহায়ের মাঝে যেন ত্রান দ্রুত পৌছে দেয় ত্রান, কর্মকর্তারা। মেহেন্দিগঞ্জের মানুষ তাকিয়ে আছেন মেহেন্দিগঞ্জের অভিভাবক সাংসদ পঙ্কজ নাথ এম পি মহোদয়ের দিকে। উলানিয়া তথা মেহেন্দিগঞ্জবাসীর প্রানের দাবী মেহেন্দিগঞ্জকে যেন ভোলার মতো বেরী বাধের ব্যবস্হা করে দেন নদী ভাঙ্গন রোধের মতো এমনটাই আশা করেন সকলে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ