• আইন ও আদালত

    হাতকড়াসহ পালিয়ে শেষ রক্ষা হলো না

      প্রতিনিধি ২২ এপ্রিল ২০২২ , ১২:২৬:৪১ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টারঃ

    নাটোরের লালপুরে পুলিশের হাতকড়াসহ মোঃশরিফুল ইসলাম (৩১) নামে এক মাদক ব্যবসায়ী পালিয়ে যাওয়ার পর পুনরায় পুলিশের অভিযানে ধরা পড়েছে।গত বুধবার (২০ এপ্রিল )সন্ধ্যায় উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের কলসনগর (আহম্মেদপুর) গ্রামে এ ঘটনা ঘটে।এ সময় পালাতে সহায়তার অভিযোগে আরও দুজনকে আটক করা হয়। গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার আদালতের মাধ্যমে নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে।

    স্থানীয় সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী শরিফুল ইসলাম কলসনগর গ্রামের মোঃ হজরত আলী প্রামাণিকের ছেলে।আর পালাতে সহযোগিতার অভিযোগে হোসেনপুর গ্রামের
    ১-মোঃ জহুরুল ইসলাম (৪৫) মৃত ইজাহার আলীর ছেলে।
    কলসনগর গ্রামের ২-মোঃকাচু প্রামাণিক (৪২) মৃত তফেন প্রামাণিকের ছেলেকে গ্রেফতার করা হয়।

    পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার সন্ধ্যায় উপপরিদর্শক (এসআই) হিমাদ্রী হালদার ও এএসআই শাহ আলমের নেতৃত্বে উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের কলসনগর (আহম্মেদপুর) গ্রামে মাদকবিরোধী অভিযান চালিয়ে মোঃ শরিফুল ইসলামকে গ্রেপ্তার করেন। এ সময় তাঁর দেহ তল্লাশি করে ১৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। মাদক ব্যবসায়ী মোঃশরিফুল ইসলামকে আটক করে থানায় নিয়ে যাওয়ার সময় মোঃজহুরুল ইসলাম ও মোঃ কাচু প্রামাণিকের নেতৃত্বে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা হাতকড়াসহ শরিফুল ইসলামকে পুলিশের কাছ থেকে জোরপূর্বক ছিনিয়ে নিয়ে পালিয়ে যেতে সহায়তা করেন। পরে পুলিশের অভিযানে তাঁদের গ্রেপ্তার করা হয়।

    এ ঘটনায় মোঃ শরিফুল ইসলামের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা হয়েছে। এ ছাড়া তাঁদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে বেআইনিভাবে সরকারি কর্মচারীকে কর্তব্য পালনে বাধাদানে পেনাল কোড আইনের ১৪৩, ৩৫৩, ৩৪ ধারার অপরাধে থানায় আরেকটি মামলা হয়েছে।

    এ বিষয়ে লালপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মোনোয়ারুজ্জামান জানান, এ ঘটনায় এজাহারনামীয় ছয়জনসহ অজ্ঞাত দু-তিনজনকে আসামি করে থানায় মামলা হয়েছে।বৃহস্পতিবার গ্রেপ্তারকৃত আসামিদের আদালতের মাধ্যমে নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ