• খুলনা বিভাগ

    হত্যা ও ধর্ষণ মামলার সঠিক বিচারের দাবিতে মানববন্ধন

      প্রতিনিধি ১৩ জুন ২০২২ , ১:৪৯:৩৭ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টার

    মাগুরার শ্রীপুর উপজেলার শ্রীকোল গ্রামের স্কুলছাত্রী রাজিয়া ধর্ষন ও হত্যা মামলার সঠিক বিচারের দাবিতে গোয়ালপাড়া যুব সমাজের উদ্যোগে মানববন্ধন করা হয়েছে। উপজেলা যুবলীগ নেতা ও বিশিষ্ট সমাজসেবক মোঃ আকিদুল ইসলামের নেতৃত্বে রবিবার (১২ জুন) সন্ধ্যায় গোয়ালপাড়া ডাবল ব্রিজ সংলগ্ন এলাকায় উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশগ্রহণ করেন গোয়ালপাড়া যুব সমাজ ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ। মানববন্ধনে মোঃ আকিদুল ইসলাম বলেন, বহুল আলোচিত রাজিয়া ধর্ষণ মামলার পোস্টমর্টেম রিপোর্ট বিচার ব্যবস্থায় ধর্ষিত নাকি? আদালত,আইন,বিচারক,সরকারী পিপি, আপনাদের কি বলে যে ধন্যবাদ দিব সেই ভাষা আমার জানা নাই।

    একজন নির্দোষী মানুষ মাসের পর মাস হাজত বাস করে, তার আপনজনেরা জামিনের জন্য কোটের পর কোট ঘুরতে থাকে তাদের জামিন হয় না। অথচ একজন আলোচিত ধর্ষক ও পৈচাশিক খুনি ২১/৩/২০২২ তারিখে আটক হয়ে ১৭/৫/২০২২ তারিখে জামিনে মুক্তি পেয়ে যায়, এটা এক বিরল ঘটনা। জামিনের জন্য কত বড় কৌশল অবলম্বন করলেন দেখুন, ১৭/৩/২২ তারিখে রাজিয়াকে পাওয়া যায় গলাকাটা অবস্থায়, তখন কে বা কাহারা তাকে ধর্ষণ ও গলাকেটে হত্যা করেছে জানা যায় না, তখন পুলিশ একটা মামলা দায়ের করে অজ্ঞতানামায়।

    তার একদিন পরেই মূল আসামী মোঃ হাসানকে যশোর র‍্যাব-৬ গ্রেপ্তার করে এবং হাসান তাদের কাছে শিকার করে সেই এই খুনের মূলহুতা। ১৯/৩/২২ইং, তারিখে র‍্যাব-৬ সংবাদ প্রেসব্রিফিং এর মাধ্যমে এলাকার হাজার হাজার মানুষের সামনে ধর্ষণ ও পৈশাচিক ঘটনার বিবরণ দেন এবং পুলিশের নিকটে সোপর্দ করেন।পুলিশ কি তাহলে র‍্যাব এর থেকে প্রাপ্ত তথ্যের অনুলিপি কোর্টে সাবমিট করেন নাই। যদি ঐ তথ্যদি কোর্টে জমা দিয়ে থাকেন তা হলে ঐ আসামী হাসান জামিন কেমন করে হলো?

    এখানে মাগুরা জজকোর্টের, দায়রা জজ যে মর্মে জামিন দিলেন,আসামী পক্ষের উকিল তার বক্তব্যে দেখালেন,হাসান এই মামলায় কোন দোষী নয়, মামলা হয়েছে অজ্ঞাতনামা, সেখানে হাসানের নাম নাই। অতএব সে দোষী নয় তাকে জামিন দেওয়া হোক।এখন আমাদের প্রশ্ন, মাননীয় বিচারক মহোদয়ের নিকট নিম্ন কোর্ট তাকে জামিন দিল না র‍্যাব এর তথ্যাদি পর্যালোচনা করে। আর আপনার এজলাসে এসে সেই তথ্যাদি কোথায় হারিয়ে গেল আমার বুঝে আসে না।তা হলে আইনের শাসন, আইনের বিচার। আর কত কি দেখতে হবে আমাদের। পরে বক্তারা হত্যাকারীর সুষ্ঠ বিচার চেয়ে মানববন্ধন শেষ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ