• রংপুর বিভাগ

    সুন্দরগঞ্জে বীরাঙ্গনা জোহরা পেলেন সরকারি উপহার

      প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২২ , ২:৫৭:০৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ রুহুল আমিন সরকার-সুন্দরগঞ্জ উপজেলা প্রতিনিধি:

    স্বাধীনতার ৫০ বছর পর প্রধান মন্ত্রীর সহায়তায় সরকারি উপহার সামগ্রী পাচ্ছেন গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বীরাঙ্গনা জোহরা বেগম। সোমবার বিকালে অসুস্থ বীর মুক্তিজোদ্ধা বীরাঙ্গনা জোহরা বেগমের বাড়িতে গিয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের দেয়া উপহার সামগ্রী পৌঁছে দেন উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফ। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুমী কায়ছার, সর্বানন্দ ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম।

    মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপহার হিসেবে উপজেলা নিবার্হী অফিসার বীরাঙ্গনা জোহরা বেগমের হাতে মাল, চাদর, মাস্ক তুলে দেন। বীরাঙ্গনা জোহরা বেগম উপজেলার সর্বানন্দ ইউনিয়নের রামভদ্র সর্দারপাড়া গ্রামের আহমদ হোসেনের স্ত্রী। বর্তমান তার বয়স ৬৯ বছর। জোহরা বেগমের ছোট ছেলে মাহফুজ কবির জানান, দীর্ঘ ১৪ বছর ধরে মানসিকসহ নানাবিধ জটিল কঠিন রোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতেই চিকিৎসাধীন রয়েছেন তার মা। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে সরকারি ভাতা দিয়ে চলছে তাদের সংসার।

    তার পিতা আহমদ হোসেন ২০১৪ সালে মৃত বরণ করেন। তারা চার ভাই ও তিন বোন। অর্থাভাবে বড় তিন বোন আঞ্জুমান আরা বেগম (৫২), শাহনাজ বেগম (৪৪) ও আরজুমান বেগমকে (২৩) পাত্রস্ত করতে পারেনি। বর্তমানে অবিবাহিতা অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। চার ভাই এটিএম জাহাঙ্গীর কবির, এটিএম ফিরোজ কবির, মাহমুদ কবির ও মাহফুজ কবির সকলে স্নাতক ডিগ্রি অর্জন করার পরও বেকার অবস্থায় বাড়িতে অবস্থান করছি। বসতবাড়ি, পুকুর ও আবাদি জমিসহ মোট ৮২ শতক জমি রয়েছে তাদের।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ