• রাজশাহী বিভাগ

    সুজানগরে ঐক্য মানবিক সেবা সংস্থার মতবিনিময় সভা

      প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২২ , ৪:০১:৪৩ প্রিন্ট সংস্করণ

    এম মনিরুজ্জামান, পাবনা:

    ভূমিহীনদের সংগঠন ঐক্য মানবিক সেবা সংস্থার আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে পাবনার সুজানগর পৌরসভার নিউগীর বনগ্রাম গুচ্ছ গ্রামে ঐক্য মানবিক সেবা সংস্থার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।ঐক্য মানবিক সেবা সংস্থার নির্বাহী পরিচালনা পরিষদের সভাপতি জালাল উদ্দিন খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন,কামাল হোসেন।এ সময় আরো বক্তব্য দেন,ঐক্য মানবিক সেবা সংস্থার কার্য নির্বাহী কমিটির সভাপতি ইদ্রিস আলী, ভূমিহীন নেতা বাবলু শেখ, আনিসুর রহমান, আবুল কালাম আজাদ, আনিসুর রহমান, আলতাফ হোসেন, রফিকুল ইসলাম, সুরাইয়া খাতুন, শফিকুল ইসলাম প্রমুখ।

    অনুষ্ঠান পরিচালনা করেন,ঐক্য মানবিক সেবা সংস্থার সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম। বক্তরা বলেন,২০১১ ইং সালে সরকারি রেজিঃ কৃত ভূমিহীন দের দাবি আদায়ের লক্ষ্যে ঐক্য মানবিক সেবা সংস্থা কে সরকার অনুমতি দিয়েছেন।তাই আমাদের ভবিষ্যত পরিকল্পনা বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমাদের লক্ষ্যে ও উদ্দেশ্য হলো, শ্রমজীবী দিন মজুর ভূমিহীন ছিন্নমূল অসহায় দের বাসস্থানের ব্যবস্থা করা। মৎস্য চাষ,হাঁস মুরগি ও গবাদি পশু পালন করা। সামাজিক বনায়ন,স্যানিটেশন পরিস্কার পরিচ্ছন্নতা করা। নিরক্ষরতার দূরীকরণ ও শিক্ষার মান উন্নয়ন কল্পে বয়স্ক শিক্ষার ব্যবস্থা করা। দরিদ্র অসহায় বিভিন্ন প্রকার সাহায্য সহযোগিতা করা। দরিদ্র অসহায় রোগীদের সু চিকিৎসার বিষয়ে প্রয়োজনীয় সাহায্য করা

    ।এইচ আই ভি এইডস্ সম্পর্কে ও মাদকাসক্ত দের মাঝে সঠিক ধারণা দেওয়া। যৌতুকের কুফল সম্পর্কে জনগণের সচেতন করা। দারিদ্র্য বিমোচন ও আর্থ-সামাজিক উন্নয়ন কল্পে আয় বৃদ্ধি করা। মাদকের কুফল সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা। বিভিন্ন জাতীয় আন্তর্জাতিক ও ধর্মীয় সমূহ উদযাপন করা। প্রাকৃতিক দুর্যোগে পূর্ণবাসন মূলক বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা। প্রতিবন্ধী ও বয়স্ক অসমর্থ বৃদ্ধদের পূর্ণবাসন মূলক বিভিন্ন প্রকল্প গ্রহণ করা। কারিগরী ও বৃত্তি মূলক প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনার মাধ্যমে দক্ষ্য জনশক্তি গড়ে তোলা ও নারী নির্যাতন ও বাল্য বিবাহ প্রকল্পে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ