• রাজশাহী বিভাগ

    সিরাজগঞ্জে পশুর চামড়া পুড়িয়ে কয়েল তৈরীর কারখানার দূর্গন্ধে ঘরছাড়া এলাকাবাসী।

      প্রতিনিধি ১৪ অক্টোবর ২০২২ , ৩:০৫:২৫ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলংগা সিরাজগঞ্জ প্রতিনিধি:

    সিরাজগঞ্জের কাইশাহাটা পাইকোশা বাজার রোড এলাকায় রজব নগর গ্রামের পশ্চিম পাড়ায় বিভিন্ন রকম পশুর চামড়া পুড়িয়ে কয়েল তৈরীর কাঁচামাল উৎপাদন কারখানার দূর্গন্ধে এলাকার মানুষ বাড়ি ঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন।
    ঘটনা স্থলে গিয়ে জানা যায় গত ১৩ ই অক্টোবর বৃহঃবার রজব নগর নিবিড় পল্লী গ্রামের মাঝখানে এই নোংরা কারখানা গড়ে তোলায় পঁচা গন্ধে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উপস্থিত সাংবাদিকদের বলেন আমরা এই চামড়া পচা ও পোড়ানোর গন্ধে বাড়ি ঘরে বসবাস করতে পারছিনা এবং শিশু ছেলে মেয়েরা অসুস্থ হয়ে পড়ছে।

    রাতে ঘুমানো ও খাওয়া দাওয়া কোনকিছুই হচ্ছে না আমাদের। কারখানার কর্মচারী তেঘুরী গ্রামের সাগর আলী, আয়নাল, ফরিদ বলেন দশ হাজার টাকা বেতনে আমরা গত দুই মাস ধরে এখানে কাজ করি এবং এই মালিকের দুটি কারখানা রয়েছে। এখানে বিভিন্ন পশুর চামড়া পুড়িয়ে কয়েল তৈরীর কাঁচামাল বানিয়ে ঢাকায় বিক্রি করে বলে আমরা জানি। এবিষয়ে কারখানার মালিক শাকিল হোসেন, আমিরুল ইসলাম ও শহিদকে সমস্যার কথা বার বার বলা সত্তেও কোন পদক্ষেপ নিচ্ছেন না।

    এবং তারা এলাকার প্রভাবশালী হওয়ার কারোনে কথায় গুরুত্ব দিচ্ছে না বরং দাপটের সাথে কারখানা চালিয়ে যাচ্ছে। এদিকে শাকিল কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেন নাই এবং জনগনের সম্যসার কথা এড়িয়ে যান। এদিকে এলাকার ঘর ছাড়া ও কারখানার আশপাশের বসবাসরত জনগণ দূর্গন্ধ থেকে মুক্তি পেতে প্রশাসন, পরিবেশ অধিদপ্তর, সাংবাদিক ও এলাকার সচেতন নাগরিকদের হস্তক্ষেপ কামনা করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ