• গণমাধ্যম

    সাংবাদিক ও সংবাদ সিনিয়র জুনিয়র

      প্রতিনিধি ১২ সেপ্টেম্বর ২০২২ , ৩:৪৪:১৯ প্রিন্ট সংস্করণ

    ইসলাম আকাশ-ত্রিশাল (ময়মনসিংহ )প্রতিনিধিঃ

    সাংবাদিকদের সংবাদ সমূহ যেন না হয় প্রতিহিংসা মূলক। তবে হ্যাঁ, আমরা লিখব সমাজে ঘটে যাওয়া ঘটনা সমূহ। কে, কার, কি এত সব ভেবে সাংবাদিকতা করা যায় না । সত্যকে সত্য বলার সাহস অর্জন করতে হবে। তবেই হয়তো বা বদলে যাবে সমাজের চিত্র। নিজের স্বার্থকে হাসিল করে অন্য সংবাদিক কে ক্ষতির মধ্যে ফেলা যাবে না। তবে হ্যাঁ সে যদি অন্যায় সংবাদ পরিবেশন করে তাকে অবশ্যই শুদ রাতে হবে।
    ব্যক্তি কিংবা দলীয় পরিচয় নয় । মহান পেশা সাংবাদিকতা স্বার্থেই সকলকে এক কাতারে দাঁড়াতে হবে। তবেই বন্ধ হবে , দেখা যাবে না পত্র-পত্রিকায় সাংবাদিক নির্যাতনের ঘটনা । হিংসা- বিদ্বেষ ভুলে যেতে হবে, ছোট কিংবা বড় পত্রিকায় কাজটা বড় বিষয় নয়, বড় বিষয় আমরা সাংবাদিক। এ ভেদা -ভেদ ভুলতেই হবে । কোন সাংবাদিকের চোখের জল দেখে অন্য কোনো সাংবাদিকের আত্মতৃপ্তি পাওয়া সুযোগ নেই । কারণ আজ যা তার হয়েছে, কাল আপনার জন্য তাই অপেক্ষা করছে । আপনি যেভাবে ছলনার আশ্রয় নিয়েছিলেন ঠিক সেভাবে সেও ছলনার আশ্রয় নিবে ।কাজেই আমাদের উচিত মন- মানসিকতা পরিবর্তনের । তবেই হয়তো বা সংবাদকর্মীদের ফিরে আসবে সু-দিন ।
    আমরা যারা নবীন সংবাদকর্মী আমাদের অবশ্যই নিয়মকানুন মেনে চলতে হবে, শ্রদ্ধেয় সংবাদকর্মীদের শ্রদ্ধার জায়গায় রাখতে হবে। অবশ্য প্রবীণ সাংবাদিকদের কাছ থেকে ভালোবাসা পাওয়ার অধিকার রাখে নবীন সংবাদকর্মীরা। নবীন-প্রবীণের সমন্বয়ে গড়ে উঠুক ভ্রাতৃত্বপূর্ণ সংবাদকর্মী। আমার জানার মধ্যে সংবাদ কর্মীদের নিজেদের মধ্যে বিবাদ, গ্রুপিং, দলীয় সাংবাদিক হলুদ সাংবাদিক, মাদক ব্যবসার সাথে জড়িত এটা মোটেও কাম্য না এই পেশা মহৎ পেশা দল মতের উর্ধে কাজ করতে হবে। এটাই আমাদের নবীনদের কাম্য।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ