• ঐতিহ্য

    সর্বোত্র ভাষা বিকৃতি বন্ধে রাষ্ট্রকে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে

      প্রতিনিধি ২২ ফেব্রুয়ারি ২০২২ , ৩:৫৪:২২ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টার:

    বাংলা ভাষা আমাদের বাঙালী আত্মপরিচয়ের মূল ভিত্তি,বাংলা ভাষাকে পাটাতন ধরেই বিশ্বব্যাপী বাঙালী জাতি পরিচয় নির্মাণ করেছে। রক্ত দিয়ে ভাষা কিনে নেওয়া ইতিহাসের এক অনবদ্য সৃষ্টি। তাই বাংলা ভাষা ও ভাষা দিবস আমাদের জাতীয় অহংকার।

    সোমবার ২১ ফেব্রুয়ারি ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বাগেরহাট জেলা শাখার আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শহরের বাস টার্মিনাল চত্ত্বরে এক বর্ণমালা মিছিল ও দুয়া মাহফিল পূর্ব আলোচনা সভায়‌‌ সভাপতির বক্তব্যে “ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের” জেলা সভাপতি বি এম মাহবুবুর রহমান উপরোক্ত কথা বলেন।

    তিনি ভাষা শহীদদের মাগফিরাত কামনা করে বলেন, ভাষা শহীদদের রক্তের ঋণ শোধ করতে হলে দেশের সর্বোত্র বাংলা ভাষার জাতীয় প্রয়োগ নিশ্চিত করতে হবে। অন্যন্য ভিনদেশী ভাষার ব্যবহারে নির্দিষ্ট নিয়ম প্রণয়ন করতে হবে। তিনি রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বাংলা ভাষার আন্তর্জাতিক মান নিশ্চিত করতে আন্তরিকত হবার আহ্বান জানা হয়।

    বর্ণমালা মিছিল পূর্ব আলোচনা সভা ও দুয়া মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন , ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বাগেরহাট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এইচ এম মুহাম্মাদুল্লাহ, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মু. লাবিব হাসান , তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মু.মুহিব্বুল্লাহ, প্রকাশনা ও দফতর সম্পাদক মু.মাহমুদ হাসান, কওমী মাদরাসা সম্পাদক মু. হুসাইন আহমাদ, সাহিত্য ও সাংস্কৃতি সম্পাদক মু. আল মাশকুর সহ সদর থানার নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে বর্ণমালা মিছিলটি শহরের বাস টার্মিনাল চত্ত্বর থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে জেলা অফিসে গিয়ে শেষ হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ