• জাতীয়

    সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন ড.শাম্মী আহমেদ

      প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৪ , ৮:১৮:৩৪ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    সদ্য গত হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েও ভোটের মাঠে টিকতে পারেননি বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলার সাবেক সভাপতি ও সংসদ সদস্য প্রায়াত মহিউদ্দিন আহমেদের মেয়ে ডাঃ শাম্মী আহমেদ।
    দলটির আন্তর্জাতিক বিষয়ক এই সম্পাদককে এবারও সংরক্ষিত আসনে মনোনয়ন দিয়েছে দলটি।বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল বেলা আওয়ামী লীগের দফতর থেকে সংরক্ষিত মহিলা আসনে চূড়ান্ত প্রার্থীদের নাম প্রকাশ করা হয়। এতে বরিশাল থেকে ক্ষমতাসীন দলের মনোনয়ন পান ড.শাম্মী আহমেদ।

    দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান শাম্মী আহমেদ। দলীয় মনোনয়ন না পেয়ে সংসদ সদস্য পংকজ নাথ ওই আসনে স্বতন্ত্র প্রার্থী হলে। দ্বৈত নাগরিকত্ব থাকায় শাম্মীর প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। নির্বাচন কমিশন ও হাইকোর্টে আপিলেও রিটার্নিং কর্মকর্তার আদেশ বহাল থাকে। এরপর শাম্মী আহমেদ চেম্বার আদালতে লিভ টু আপিল করলে সেখানেও তার প্রার্থিতা বাতিলের আদেশ বহাল থাকায় তিনি আর ভোটের মাঠে লড়াই করতে পারেননি।

    পরে আসনটিতে ৩য় বারের সংসদ সদস্য নির্বাচিত হন পংকজ নাথ। শাম্মী আহমেদের বাবা প্রয়াত সংসদ সদস্য মহিউদ্দীন আহমেদ ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের সংগঠক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ