• কৃষি

    লোহাগড়ায় কৃষকের খেতে আগাছা মারা বিষ দিয়ে পাট নষ্ট করল আরেক কৃষক।

      প্রতিনিধি ৩০ মে ২০২২ , ৪:০৫:২৯ প্রিন্ট সংস্করণ

    মোঃমাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নের শালনগর মাঠে প্রায় ০১ একর জমির পাটে আগাছা নাশক ওষুধ প্রয়োগ করে সম্পূর্ন জমির পাট (সোনালী আশ) নষ্ট করেছে এক দূবৃত্ত কৃষক। গতকাল রবিবার ২৯ মে শনিবার সরোজমিনে গেলে ক্ষতি গ্রস্ত কৃষকেরা ও এলাকাবাসী জানায় চর শালনগর গ্রামের ওলিয়ার শেখের ছেলে মোঃ সেলিম রেজা ( ৫০) আমাদের পাটের জমিতে আগাছা নাশক প্রয়োগ করে জমির পাট মেরে ফেলেছে এতে আমাদের লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এ কেমন শক্রতা পাটের সাথে? আর পাট গাছ মানুষের শক্র হয়ে দাড়লো!

    চরশালনগর গ্রামের ক্ষতি গ্রস্ত্ কৃষক আঃ রউফ, শালনগর গ্রামের শাজাহান, মন্নু শেখ, বাবু মিয়া,আঃ কাদের, গাজী রহমান,বাবু মিয়া,জিল্লা শেখ সহ মোট ১১ জন কৃষক ক্ষতি গ্রস্ত হয়েছে। ক্ষতি গ্রস্ত কৃষক ও এলাকাবাসী ক্ষতি পুরন সহ ওই দূবৃত্তের শাস্তির দাবী জানায়। অভিযুক্ত মোঃ সেলিমের সাথে সাংবাদিকদের কথা হলে তিনি সাংবাদিকদের প্রশ্নের কোন সৎউত্তর দিতে পারেন নাই বরং নয় ছয় করে ঘটনা এড়িয়ে যান।

    এঘটনায় শালনগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ লাবু মিয়ার সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে দোষী ব্যাক্তির শাস্তির দাবী করেন। লোহাগড়া উপজেলার কৃষি কর্মকর্তা মোছাঃ ফারজানা আক্তার ও ইউনিয়ন উপসহকারি কৃষি কর্মকর্তা প্রশান্ত কুমারের সাথে কথা হলে তাহারা বলেন সরোজমিনে গিয়েছি। পাটের জমিতে আগাছ নাশক প্রয়োগের কারনে জমির পাট মরে যাওয়ার উপক্রম এতে কৃষকদের অনেক ক্ষতি হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ