• খুলনা বিভাগ

    লোহাগড়ায় সাংবাদিকের নাম ও ছবি ব্যাবহার করে ফেক আইডি খুলে অপপ্রচার থানায় জিডি

      প্রতিনিধি ২০ অক্টোবর ২০২২ , ১১:২৮:৫০ প্রিন্ট সংস্করণ

    আব্দুল হামিদ শেখ-লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি:

    নড়াইলের লোহাগড়া উপজেলার জাতীয় দৈনিক গনতদন্ত পত্রিকার ষ্টাফ রিপোর্টার (ক্রাইম)ও খুলনার আলোচিত পত্রিকা দৈনিক প্রবাহ. লোহাগড়া উপজেলা প্রতিনিধি। এবং আমিন টেলিভিশনের একটি পেইজে দীর্ঘদিন যাবৎ সততার সাথে সত্য ও বস্তু নিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছেন সাংবাদিক আজিজুর বিশ্বাস।

    অথচ গত কিছুদিন পূর্বে একটি কুচক্রী কতিপয় অসাধু স্বার্থ সিদ্ধির উদ্দেশ্য সাংবাদিক আজিজুর বিশ্বাসের নাম ও ছবি ব্যাবহার করে অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। আজ ২০/১০/২০২২ তারিখ ওই ফেক আইডির বিরুদ্ধে সাংবাদিক আজিজুর বিশ্বাস লোহাগড়া থানায় একটি জিডি করেছেন, জিডি নং ৯৩২।

    সাংবাদিক আজিজুর বিশ্বাস বলেন, গত কাল দেখছি, আমার নাম ও ছবি ব্যাবহার করে একটি ফেসবুক আইডি খুলে ওই আইডি থেকে বিভিন্ন প্রকার অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এবং বিভিন্ন মানুষকে হয়রানি করতেছে। তিনি আরো বলেন, আমি একজন সাংবাদিক, আমার কাজ বস্তু নিষ্ঠ সংবাদ পরিবেশন করা, এবং সেটাই আমি দীর্ঘ দিন ধরে করে আসছি।

    সাংবাদিক আজিজুর বিশ্বাস ইতি পূর্বে লোহাগড়া উপজেলা ও জেলা পর্যায়ের বিভিন্ন স্থানের অন্যায় অপরাধ সংঘটিত অনেক গুলো নিউজ ও করেছন। যাদের বিরুদ্ধে নিউজটি হয়েছে, তাদের কাছে সেই অপরাধ, অন্যায়,কাজ গুলো কখনো ই অপরাধ মনে হয় নাই। আর তারাই ধারাবাহিকতায় সাংবাদিক দের কাজে ব্যাঘাত ঘটানোর জন্য সাংবাদিকদের নাম ও ছবি ব্যাবহার করে ফেক আইডি খুলে অপপ্রচার গুলো চালিয়ে যাচ্ছে।

    সাংবাদিক আজিজুর বিশ্বাস অতি দুঃখের সাথে বলেন,আমার নাম ভাঙ্গিয়ে যাহারা অপপ্রচার গুলো চালাচ্ছেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল, আমি ওই ফেক আইডি ব্যবহার কারির বিরুদ্ধে লোহাগড়া থানায় একটি জিডি করেছি।এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন লোহাগড়ার কর্মরত সাংবাদিকবৃন্দ এবং প্রশাসনের কাছে অনুরোধ জানিয়েছেন ওই অজ্ঞাত ব্যক্তিকে সনাক্ত করে আইনের আওতায় আনার জন্য, এটা হলেও সমাজে অজ্ঞাতকারী ফেসবুকের সংখ্যা কমে যাবে।

    সাংবাদিক আজিজুর বিশ্বাস, প্রসাশনের কাছে জোর দাবি জানিয়েছেন , তার নামে যে ব্যক্তি ফেসবুক আইডি খুলেছেন এবং ওই আইডি থেকে যে, ব্যক্তি অপপ্রচার গুলো চালাচ্ছেন তাকে খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জোর দাবি জানিয়েছেন। এ বিষয়ে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ নাসির উদ্দিন এর সাথে কথা হলে তিনি বলেন আমরা দ্রুত ওই অজ্ঞাত ব্যক্তিকে সনাক্ত করার চেষ্টা করছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ