• Uncategorized

    রাতের আঁধারে বালু উত্তোলনকারী কে এই টিপু?

      প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০২১ , ৮:৩১:৪২ প্রিন্ট সংস্করণ

    রাতের আঁধারে বালু উত্তোলনকারী কে এই টিপু?

    কুষ্টিয়া কুমারখালী উপজেলার বাগুলাট ইউনিয়ানের যা ঘেষে বয়ে চলেছে কালীনদী। নদীর পাড় সংরক্ষ না করা হলেও মরা এই নদীটি ঘিড়ে মানুষ জীবন ও জীবিকার কাজে ব্যাবহার করে আসছে যুগ যুগ ধরে। কিন্তু কিছু অসাধু কতিপয় শগুনের চোখ এই নদীটাকে দিন হুমকীর দিকে ঠেলে দিচ্ছে। সরেজমিনে ঘুড়ে দেখা গিয়েছে নদীর মধ্যে পেতে রাখা বালু উত্তোলনের ড্রেজার মেশিন ও তার সাথে পাইপ যোগে অদুরে বালু ফেলার স্থান। যা কিনা প্রতি রাতে ড্রেজার ব্যবহার করে অবৈধ ভাবে চালিয়ে যাচ্ছে এই কার্যক্রম।
    সুত্রে জানা যায়, বাগুলাট ইউনিয়ান কালী নদী থেকে টিপু সুলতান নামে এক অসাধু ব্যাবসিক দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে রাতের আঁধারে বালু উত্তোলন করে আসছে। এলাকাবাসীর কাছ থেকে জানা গেছে দীর্ঘদিন ধরে এই টিপু সুলতান নামে এক কতিপয় ব্যক্তি কালী নদী থেকে এক বার নয় বার বার হ্মমতার জোর দেখিয়ে বালু তুলেই চলেছে। এ যেন দেখার কেউ নেই। জনপ্রতিনিধি ও প্রশাসনের চোখে ধুলো দিয়ে দিনে আলোতে ড্রেজার বন্ধ রেখে রাতের আঁধারে এই অবৈধ বালু উত্তোলনের মহাউৎসবে মেতে উঠে। রাতের বেলাতে ড্রেজার মেশিন চালনোর শব্দতে আসে পাশের মানুষের ঘুম যেন হারাম হয়ে যায়।
    এই বিষয়ে বাগুলাট ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন খান ওরফে জামাল সরকার বলেন, দীর্ঘদিন ধরে এই টিপু সুলতান ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোল করছে। আমি বার বার নিষেধ করা সত্তেও বালু উত্তোলন করা কোন ভাবেই বন্ধ করেনা। আমি কুমারখালী ভুমি অফিসার কে জানিয়েছি বেশ কয়েক বার তারা এসে বন্ধ করে চলে যায় কিন্তু পরক্ষনে আবার চালু করে। আমি শত চেষ্টা করেও বন্ধ করতে পারছি না এই অবৈধ ভাবে বালু উত্তোলন। এই বিষয়ে বাঁশগ্রাম পুলিশ ফাঁড়ি আইসির সাথে কথা বল্লে তিনি বিষয়টি জানেন না বলে জানান। তবে এমনটি ঘটলে আইনত ব্যবস্থা নিবেন বলে জানান।
    এই বিষয়ে কতিপয় সেই অবৈধ বালু উত্তোলনকারী টিপু সুলতানের সাথে কথা বল্লে তিনি জানান, আমার ড্রেজার মেশিন নষ্ট হয়ে পরে আছে, আমি এখন বালু উত্তোলন করতে পারছি না। আমি সবাইকে ম্যানেজ করেই বালু উত্তোলন করি।
    এলাকাবাসীরা মনে করছে প্রশাসন বার বার এসে বন্ধ না করে এই অবৈধ বালু উত্তোলনের মেশিনটি আটক করে নিয়ে গেলে সম্পুর্ণরুপে তা বন্ধ করা সম্ভব হবে। এছাড়াও এমন অনৈতিক কাজের জন্য বালু খেকো টিপুকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবিও তাদের।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ