• Uncategorized

    রাজশাহী মহানগরীতে আরএমপি’র সচেতনতামূলক মোটরসাইকেল মহড়া

      প্রতিনিধি ১২ আগস্ট ২০২৩ , ৬:২৭:৪৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি

    রাজশাহী মহানগরীতে কিশোর অপরাধ, ভেজাল খাদ্যের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখতে মোটরসাইকেল মহড়া শুরু করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

    আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার জনাব বিপ্লব বিজয় তালুকদার মহোদয়-এর নির্দেশে আরএমপি এ মহড়া পরিচালনা করছে। প্রতিদিন একজন ইন্সপেক্টর (তদন্ত)-এর নেতৃত্বে আরএমপি’র ৬টি থানা হতে ১২ টি মোটরসাইকেলে ১২ জন সাব-ইন্সপেক্টর এবং ১২ জন কনস্টেবল নগরীর বিভিন্ন স্থানে এই সচেতনতামূলক মহড়া পরিচালনা করছে।

    এই সচেতনতামূলক মহড়ার অংশ হিসেবে শহরের আইনশৃঙ্খলার পরিবেশ সুষ্ঠু রাখার জন্য নগরীর মূল সড়ক ও দর্শনীয় স্থানগুলোতে মহড়া দিচ্ছে আরএমপি পুলিশ। এছাড়াও স্কুল কলেজ শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠান ব্যতীত যত্রতত্র ঘুরে বেড়াতে দেখলে তাদেরকে সচেতন করছে এবং অভিভাবকদেরকেও সন্তানদের প্রতি নজর দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। ইভটিজিং রোধে শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে এবং কিশোর গ্যাং নিয়ন্ত্রণে উঠতি বয়সের কিশোর ও বখাটে যুবকদের নজরদারির মধ্যে রাখা হয়েছে। নগরীর দর্শনীয় স্থানগুলোর আশপাশ খাবারের দোকানে ভেজাল খাদ্যের বিরুদ্ধে সচেতনমূলক কার্যক্রম পরিচালনা করছে।

    এই সচেতনামূলক কার্যক্রম সফল বাস্তবায়নে পুলিশ কমিশনার মহোদয় নগরবাসীর সহযোগীতা কামনা করেছেন। এছাড়াও যে কোনো পরামর্শ কিংবা অভিযোগ জানাতে কোনো মাধ্যম ছাড়াই তাঁর কার্যালয়ে সরাসরি সাক্ষাত করার জন্য সনির্বন্ধ অনুরোধ করেছেন।

    উল্লেখ্য গত ৯ই আগস্ট ২০২৩ হতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের এই মহড়া পরিচালিত হয়ে আসছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ