• Uncategorized

    মানিকগঞ্জে নদী দখল – দূষণমুক্ত ও খননের দাবিতে মানববন্ধন

      প্রতিনিধি ২৮ সেপ্টেম্বর ২০২০ , ১২:৩৬:৪১ প্রিন্ট সংস্করণ

     

    মো আরিফুর রহমান অরি, মানিকগঞ্জ প্রতিনিধিঃ -বিশ্ব নদী দিবস উপলক্ষে সকল নদী দখল – দূষণমুক্ত ও খননের দাবিতে মানিকগঞ্জে সংহতি মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

    সোমবার(২৮সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জের কালিগঙ্গা নদীতে অবস্থিত বেউথা ব্রীজে নদী বাঁচাও আন্দোলন কমিটি, গবেষণা প্রতিষ্ঠান বারসিক ও দিশারি সংগঠনের উদ্যোগে ঘন্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয় ।

    এতে বক্তব্য রাখেন ধলেশ্বরী নদী বাঁচাও আন্দোলন কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আজহারুল ইসলাম আরজু, পরিবেশবাদী নেতা অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, গবেষণা বারসিক-এর আঞ্চলিক সমন্বয়ক বিমল রায়, সামাজিক সংগঠন দিশারি’র সাধারণ সম্পাদক মো. হাসনাত, সাংগঠনিক সম্পাদক স্বপন মিয়া, বাংলাদেশ প্রগতি লেখক সংঘের জেলার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বারসিক কর্মকর্তা রাশেদা আক্তার, গাজী শাহাদাৎ হোসেন বাদল প্রমূখ।

    বক্তারা বলেন, বাংলাদেশের নদীসমূহের নাব্য সংকট চলছে। নদীসমূহ পলি পড়ে ভরাট হয়ে গেছে ফলে বর্ষামৌসুমে পানি ধারণ করতে পারে না, সেজন্য বন্যা হয়। মানিকগঞ্জের পাশ দিয়ে জাতীয় নদী পদ্মা ও যমুনা প্রবাহিত অব্যাহত ভাঙ্গনের ফলে নদীর গভীরতা কমে গেছে।

    জেলার নদী ধলেশ্বরী, কালিগঙ্গাসহ অন্যান্য নদী পলি ও দখলের কারণে পানি প্রবাহ কমে গেছে, সারাবছর পানি থাকে না। বক্তারা, নদীর অবাধ প্রবাহের জন্য অবিলম্বে দখল, দূষণমুক্ত এবং খনন করা ও নদীর ভাঙ্গনরোধ করে নদী পাড়ের মানুষের জীবন-জীবিকা রক্ষা করার দাবি করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ