• দুর্ঘটনা

    মহাদেবপুরে ডাক্তারের ভূল চিকিৎসায় শিশুর মৃত্যু

      প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২২ , ১২:৫৩:৫২ প্রিন্ট সংস্করণ

    এস এম শামীম হাসান-মহাদেবপুর প্রতিনিধিঃ

    নওগাঁর মহাদেবপুরে ডাক্তার প্রদীপ কুমারের ভূল চিকিৎসায় হাসিবুর রহমান (৪) নামের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত শিশু পাশ্ববর্তী পত্নীতলা উপজেলার আকবরপুর ইউনিয়নের চান্দইল পশ্চিমপাড়া গ্রামের সানোয়ার হোসেনের ছেলে।থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সকাল ১১ টার দিকে হাসিবুর রহমানকে নিয়ে তার মা ও নানা দাঁতের চিকিৎসার জন্য মহাদেবপুর উপজেলার গাহলী বাজারে অবস্থিত ডাঃ প্রদীপ কুমার মন্ডলের “আশা ডেন্টাল কিওর হোম” এ নিয়ে আসেন।

    চিকিৎসার পর একটি দাঁতের কিছু অংশ পোকায় খেয়ে নিয়েছে জানিয়ে ডাঃ প্রদীপ দত্ত দাঁতটি তুলে ফেলতে হবে বলে জানান। দাঁত তুললে তার ক্ষতি হবে কিনা এমন সংশয়ে শিশুটির মা ও নানা দাঁত না তুলে চিকিৎসা করতে বলেন। কোন সমস্যা হবে না জানিয়ে ডাক্তার দাঁত তোলার প্রস্তুতি নেন। এ সময় শিশুটির মা দাঁত তুলতে নিষেধ করলেও ডাক্তার তা অমান্য করে নিহত শিশুর দুই হাতে ও দাঁতে ইনজেকশন পুশ করে তাকে অজ্ঞান করে ক্ষত দাঁতটি তুলে ফেলেন। দাঁত তোলার পর শিশুটির মা লক্ষ্য করেন যে, তার ছেলের সারা শরীর নীল হয়ে গেছে।

    বিষয়টি তিনি ডাক্তারকে জানালে তিনি জরুরী ভিত্তিতে অক্সিজেন দেয়া প্রয়োজন জানিয়ে দ্রুত মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে বলেন। দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

    এ ব্যাপারে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ আজম উদ্দীন মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযোগ পাওয়ার পর লাশ উদ্ধার করে আইনী প্রক্রিয়া শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ