• Uncategorized

    মতলব উত্তরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

      প্রতিনিধি ৮ মার্চ ২০২১ , ৩:০৭:১৬ প্রিন্ট সংস্করণ

    আর্থসামাজিক অবস্থার উন্নয়নে নারীদের ভূমিকা অপরিসীম

    ——ইউএনও স্নেহাশিস দাস

    মো. তুহিন ফয়েজঃ মতলব উত্তর উপজেলায় নানা আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। এবারের আন্তর্জাতিক নারী দিবসের স্লোগান হচ্ছে— ‘করোনাকালে নারী নেতৃত্ব – গড়বে নতুন সমতার বিশ্ব। ‘

    রবিবার (০৮ মার্চ) সকালে উপজেলায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে মহিলা বিষয়ক অধিদপ্তরে অফিস সহকারী যুগল চন্দ্রের সঞ্চালনায় মহিলা বিষয়ক কর্মকর্তা ইসরাত জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিস দাস।

    প্রধান অতিথির বক্তব্যে ইউএনও স্নেহাশিস দাস বলেন, বাংলাদেশের উন্নয়নে নারীর ভূমিকা ও অবদান অনেক বেশি। দেশের সর্বত্র নারীর গুরুত্ব আজ স্বীকৃত। অতীতের যেকোনো সময়ের তুলনায় বাংলাদেশে নারীর ক্ষমতায়ন অনেকটাই বেড়েছে।
    তিনি বলেন, নারী নির্যাতন বন্ধে নারী, পুরুষ সবাইকে এগিয়ে এসে ভূমিকা রাখার আহবান জানান। তিনি দেশকে এগিয়ে নিতে হলে দেশের নারী সমাজকে ভুমিকা পালক করার আহবান জানান। তিনি আরো বলেন,সমাজের সর্বক্ষেত্রে যত নারীদের ক্ষমতায়ন হবে ততোই দেশ বেশী এগিয়ে যাবে। এখন আর নারীরা পিছিয়ে নেই। সমাজের সকল ক্ষেত্রে নারীরা আজ তাদের অধিকার ফিরে পেয়েছে। এবং সমাজের সকল ক্ষেত্রে পুরুষের পাশাপাশি সমান অবদান রাখছে। তবে নারীদের অংশ গ্রহণ যেন নামে মাত্র না হয় তাদের সে ক্ষমতাও দিতে হবে আমাদের। একটি দেশের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে নারীদের ভূমিকা অপরিসীম। আসুন আমরা সবাই নারীদের ক্ষমতায়নে আরো বেশী সচেতন এবং সোচ্চার হই।

    বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলি সুমন দাস, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম, উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ