• রংপুর বিভাগ

    “ব্লাড ব্যাংক নীলফামারী” এর উদ্যোগে নীলফামারী শিশু পরিবারের নিবাসীদের রক্তের গ্রুপ নির্ণয়

      প্রতিনিধি ১ অক্টোবর ২০২২ , ২:১৪:২৪ প্রিন্ট সংস্করণ

    নীলফামারী প্রতিনিধি:

    ব্লাড ব্যাংক নীলফামারী এর উদ্যোগে শিশুপরিবারের নিবাসীদের ফ্রী রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। ১ অক্টোবর ২০২২ রোজ শনিবার বিকেল ৩ টার সময় শিশু পরিবার ক্যাম্পাসে রক্তের গ্রুপ নির্ণয় এর প্রোগ্রামটির আয়োজন করা হয়। এসময়ে শিশু পরিবারের মোট ৫৬ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।
    উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন নীলফামারী সরকারি কলেজের সহকারী অধ্যাপক ও ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা মোঃ নুরুল করিম, শহর সমাজসেবা অফিসার রিদয় হোসেন, দ্বীপ্তমান যুব উন্নয়ন সংস্থার সভাপতি আব্দুল মোমিন, সদর হাসপাতালের ল্যাব এটেন্ডেন্ট মৃত্যুঞ্জয় বর্মন, নীলফামারী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোঃ সুজন সরকার , ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবক মোঃ কাশেম খান, নাজমুস সাকিব জুম, হুমায়ুন প্রমুখ।

    ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা মোঃ নুরুল করিম বলেন, আমরা ব্লাড ব্যাংকের এর উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ব্লাড গ্রুপ নির্ণয় করি, তার ধারাবাহিকতায় আজ শিশু পরিবারের শিশুদের রক্তের গ্রুপ নির্ণয় করলাম। আমাদের এই প্রোগ্রাম বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অব্যাহতভাবে চলবে। শহর সমাজসেবা অফিসার ও শিশু পরিবারের দায়িত্বরত কর্মকর্তা মোঃ হৃদয় হোসেন বলেন, আমাদের এখানে ৫৬ জন শিশু থাকে, তাদের ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়নি এতোদিন , তিনি ব্লাড ব্যাংককে ধন্যবাদ জানান তার শিশু পরিবারে এই প্রোগ্রাম আয়োজন করার জন্য। দ্বীপ্তমান যুব উন্নয়ন সংস্থার সভাপতি আব্দুল মোমিন এসময়ে শিশু পরিবারের সদস্যদের সাথে অনুপ্রেরণামূলক গল্প করে তাদেরকে বড় মানুষ হতে উৎসাহ প্রদান করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ