• আমার দেশ

    বিপুল পরিমানে ভেজাল শিশু খাদ্য উদ্ধার,লাখ টাকা জরিমানা

      প্রতিনিধি ১২ এপ্রিল ২০২২ , ১২:০১:৫৩ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টারঃ

    মাগুরার পৌর এলাকার পারনান্দুয়ালী রায়পাড়ায় একটি বাড়িতে ভোক্তা অধিকার অভিযান চালিয়ে বিপুল পরিমানে ভেজাল ও অনুমোদনহীন শিশু খাদ্য দ্রব্য উদ্ধার করেছে। এসময় কারখানাটিকে ভেজাল খাদ্য উৎপাদনের দায়ে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

    মাগুরা জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক: মোঃমামুনুল হাসান জানান, আজ মঙ্গলবার দুপুরে গোপন সুত্রে খবর পেয়ে পারনান্দুয়ালী রায়পাড়ায় একটি বাড়িতে অভিযান চালিয়ে শিশু খাদ্য তৈরি কারখানার সন্ধান মেলে। পরে সেখানে বিপুল পরিমান ভেজাল ও অনুমোদনহীন চকলেট,চিপস, লিচু,আইস বারসহ প্রায় ১০ প্রকারের শিশু খাদ্যদ্রব্য উদ্ধার করা হয়। এসব খাদ্য অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের রং,ফ্লেবার,ক্যামিকেল ও হোটেলের পরিতাক্ত্য মিষ্টির গাদ দিয়ে প্রস্তুত করা হতো। এবং কারখানায় তৈরি খাদ্যে ছিলোনা কোন বিএসটিআই এর অনুমোদন। প্রান,রুচি,বোম্বেসহ বিভিন্ন ব্রান্ডের মোড়কে এগুলো বাজারজাত করা হতো।

    অভিযুক্ত কারখানা মালিক মোঃ আক্তার হোসেন জানান, সে প্রায় ৪ বছর ধরে এই ভেজাল ও অনুমোদনহীন শিশু খাদ্য তৈরি করে আসছে। তার নেই কোন ব্যবসায়িক ট্রেডলাইসেন্স ও বিএসটিআই এর অনুমোদন। সে দীর্ঘদিন মালদ্বীপে থাকারপর দেশে এসে পুরান ঢাকায় এক দোকানে কাজ করতো। সেখান থেকে এ কাজ শিখে মাগুরায় এসে নিজে ব্যবসা করছেন। একাজে সে ছাড়াও তার পরিবারের অন্যান্য সদস্যরা জড়িত। সে আরো জানায় তার এই কারখানায় তৈরীকৃত পন্য মাগুরা জেলাসহ আশপাশের ঝিনাইদহ,নড়াইল,রাজবাড়িতে বিক্রয়ের জন্য সরবরাহ করা হয়।

    অভিযান শেষে অভিযুক্ত কারখানা মালিক মোঃ আক্তার হোসেন কে ভোক্তা অধিকারের ৪৩ ধারায় ১ লক্ষ টাকা দেওয়া হয় এবং তাৎক্ষনিক আদায় করা হয়। এছাড়া মদুজকৃত ভেজাল শিশু খাবার আগুন পুড়িয়ে নষ্ট করা হয়। এই অভিযানে ভোক্তা অধিকার কর্মকর্তার পাশাপাশি উপস্থিত ছিলেন মোঃ আলমগীর হোসেন, মাঠ ও বাজার পরিদর্শক এবং জেলা পুলিশের সদস্যরা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ