• চট্টগ্রাম বিভাগ

    বিকাশ করের ওপেন হার্ট সার্জারির জন্য নগদ অর্থ প্রদান

      প্রতিনিধি ৬ এপ্রিল ২০২৩ , ৯:১৯:৫৬ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    কুমিল্লার দেবীদ্বার উপজেলার বরকামতা এলাকার বাসিন্দা বিকাশ কর। দীর্ঘদিন ধরে হৃদরোগ ভুগছিলেন তিনি। এরই মধ্যে ওষুধ দিয়ে চিকিৎসার আওতার বাইরে চলে যাওয়ায় তার হার্টে বাইপাস অপারেশনের প্রয়োজন হয়ে পড়ে। কিন্তু অসচ্ছল বিকাশ করের পক্ষে অপারেশনের জন্য অর্থের জোগান দেওয়া সম্ভব হচ্ছিল না। স্থানীয় সমাজসেবক ও আওয়ামী লীগের তৃণমূল কর্মী বিকাশ করের এমন অবস্থার কথা সম্প্রতি জানতে পারেন ‘মানবিক চিকিৎসক খ্যাত ডাক্তার ফেরদৌস খন্দকার।

    পরে শেখ রাসেল ফাউন্ডেশন, ইউএসএ শাখার সভাপতি ডাক্তার ফেরদৌস খন্দকার নিজেই আওয়ামী লীগের তৃণমূল কর্মী বিকাশ করের সম্পূর্ণ চিকিৎসার দায়িত্ব নেন। এরই মধ্যে ডাক্তার ফেরদৌসের পক্ষ থেকে চিকিৎসার সম্পূর্ণ অর্থ তুলে দেওয়া হয়েছে বিকাশ কর ও তার পরিবারের সদস্যদের হাতে।

    বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেলে ডাক্তার ফেরদৌস খন্দকারের সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার উপজেলার বরকামতা এলাকার বাড়িতে গিয়ে ওই আওয়ামী লীগ কর্মীর চিকিৎসার সকল অর্থ দিয়ে আসা হয়েছে।

    এ সময় সেখানে উপস্থিত ছিলেন দেবীদ্বার উপজেলার পূজা উদযাপন কমিটির সভাপতি এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য জীবন চন্দ্র দাস, স্থানীয় মেম্বার অসীম পাল, উপজেলা মহিলা শ্রমিক লীগের সভানেত্রী শাহিনুর লিপি, উপজেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম, নারী সংগঠক শামীমা আক্তার রিমা, সাইফুল ইসলাম, রাজিব হোসেন, সালউদ্দিন সহ আরো অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    উপজেলা আওয়ামী লীগের সদস্য জীবন চন্দ্র দাস বলেন,ডাক্তার ফেরদৌস খন্দকারের মধ্যে নিজের উপজেলা দেবীদ্বারের প্রতিটি এলাকায় বিভিন্ন সামাজিক ও মানবিক কল্যাণমূলক কর্মকাণ্ডের মাধ্যমে বেশ সাড়া ফেলেছেন। আওয়ামী লীগের তৃণমূল কর্মী বিকাশ কর হৃদরোগ অনেক কষ্ট পাচ্ছিলেন। বিষয়টি জানতে পেরে ডাক্তার ফেরদৌস নিজেই তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। এটা ডাক্তার ফেরদৌস খন্দকারের উদারতা। আমরা তার সফলতা কামনা করি।’

    চিকিৎসার জন্য অর্থ উপহার পেয়ে বিকাশ কর বলেন, ‘ভাবিনি এভাবে কেউ আমার পাশে এসে দাঁড়াবে। ডাক্তার ফেরদৌস খন্দকার আমাকে নতুন করে বাঁচার স্বপ্ন দেখিয়েছেন। তিনি সব সময় অবহেলিত মানুষের পাশে আছেন। আমি সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি তিনি যেন ভালো এবং সুস্থ থাকেন। তিনি আমার অপারেশনের পুরো খরচ দুই লাখ ৪০ হাজার টাকা দিয়েছেন।’

    ডাক্তার ফেরদৌস খন্দকার বলেন, ‘বিকাশ করের মতো তৃণমূল কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে অসুস্থ আর বর্তমানে টাকার অভাবে অপারেশন করাতে পারছিলেন না। আমার মনে হয়েছে তার পাশে দাঁড়ানো দরকার। এ ছাড়া আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন সকলকে তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের পাশে দাঁড়াতে। প্রত্যাশা থাকবে সুস্থ হয়ে আবারো দল, সমাজ ও মানুষের কল্যাণে কাজ করবেন বিকাশ কর।’

    এদিকে গত মঙ্গলবার ডাক্তার ফেরদৌসের নিজ গ্রাম উপজেলার বাকসারে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৯৭ জন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীর মধ্যে তিন হাজার টাকা করে শুভেচ্ছা বৃত্তি প্রদান করা হয়েছে। ডাক্তার ফেরদৌস খন্দকারের প্রতিষ্ঠিত ফয়জুন্নেছা ফাউন্ডেশনের সভাপতি ও ফেরদৌস খন্দকারের মা আনোয়ারা খন্দকার শিক্ষার্থীদের মধ্যে এই অর্থ তুলে দেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ