• আমার দেশ

    পোশাক ও ধর্মীয় স্বাধীনতায় হস্তক্ষেপ অসাংবিধানিক আচরণ

      প্রতিনিধি ১১ এপ্রিল ২০২২ , ১১:২৯:৪৯ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টারঃ

    আজ:১১ এপ্রিল ২০২২ সোমবার বেলা ১২ টায় জাতীয় প্রেসক্লাব সম্মুখে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নারী অধিকার ক্ষুন্ন, হিজাব ও ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ, ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পূর্ব শাখার সভাপতি সাব্বির আহমাদ-এর সভাপতিত্বে ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক আব্দুর রহমান-এর সঞ্চালনায় ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ মিছিল কর্মসূচি অনুষ্ঠিত হয়।

    এতে”ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ”এর কেন্দ্রীয় সহ-সভাপতি: শরিফুল ইসলাম রিয়াদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে মুক্ত চিন্তার উন্মুক্ত প্রাঙ্গন দাবী করে বলেন, কোন আদর্শ ও মতকে দমিয়ে রাখা বিশ্ববিদ্যালয়ের নীতি বহির্ভূত। যে বিশ্ববিদ্যালয়ে কালমার্কস, লেনিন, মাও সেতুং চর্চা হতে পারে সে বিশ্ববিদ্যালয় মুহাম্মদ স. ও ইসলামও চর্চা হবে। তা কেউ বাঁধাগ্রস্ত করতে পারবেনা।

    এ সময় তিনি সাম্প্রতিক ঘটনাসমূহের সুষ্ঠু তদন্তের ও ধর্মীয় সম্প্রীতি বিনষ্টে তৎপর দুষ্কৃতকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নারী অধিকার ক্ষুন্ন, হিজাব পরিহিতাদের হেনস্তা, ব্যক্তি ও ধর্মীয় স্বাধীনতায় হস্তক্ষেপ করে একটি দুষ্টচক্র সাংবিধানিক অধিকার ক্ষুন্ন করছে। ধর্মীয় অনুভূতির মতো স্পর্শ কাতর বিষয়কে পুঁজি করে চক্রটি দেশে ধর্মীয় সম্প্রীতি নস্যাতের অপচেষ্টায় লিপ্ত রয়েছে।
    দেশের হাজার বছর ধরে চর্চিত সংস্কৃতি বাদ দিয়ে পশ্চিমা ও ব্রাক্ষ্মান্যবাদী সংস্কৃতি বাজারজাত করতে মহলটি আদাজল খেয়ে মাঠে নেমেছে।

    বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইবরাহীম হুসাইন মৃধা বলেন, আমরা বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি দেখতে চাই। ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ সকল মত ও দর্শনকে সম্মান করে। তাই সকল মত ও দর্শন চর্চার সমান সুযোগ সৃষ্টি করতে প্রশাসন ও সরকারকে পদক্ষেপ গ্রহণ করতে হবে।

    সভাপতির বক্তব্যে সাব্বির আহমাদ বলেন, ধর্ম ও বিজ্ঞানকে মুখোমুখি করে দেশে ধর্মনিরপেক্ষতার বীজ বপন করা যাবে না। ধর্ম ও বিজ্ঞান কখনও সাংঘর্ষিক নয়। বিক্ষোভ মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহা.মাহবুব হোসেন, নগর দক্ষিণ সভাপতি আহসান ফয়েজী, নগর পশ্চিম সভাপতি এস এম ফরহাদ হুসাইন,নগর উত্তর সভাপতি জামশেদসহ প্রমূখ নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ