• Uncategorized

    নোয়াখালীর প্রবীন আলেম, আল্লামা শাব্বীর আহমদ আর নেই

      প্রতিনিধি ৩০ মার্চ ২০২৩ , ৭:১১:৫২ প্রিন্ট সংস্করণ

    জুনায়েদ কামাল নোয়াখালী জেলা প্রতিনিধি

    গেল বুধবার ২৯শে মার্চ সন্ধ্যা ছয়টায় বাংলাদেশ ক্বওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের প্রধান প্রশিক্ষক ও নোয়াখালী দারুল উলুম আল ইসলামিয়া চরমটুয়া মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা শাব্বীর আহমদ (রহঃ) ঢাকা একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স ছিল ৮২ বছর। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ১ মেয়ে ও অসংখ্য ভক্তবৃন্দ রেখে যান।

    এদিকে তার মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে পুরো নোয়াখালী জুড়ে। অদ্য ৩০শে মার্চ বৃহস্পতিবার ভোর সোয়া তিনটার দিকে তার মৃত দেহ নোয়াখালী দারুল উলুম আল ইসলামিয়া চরমটুয়া মাদ্রাসায় নিয়ে আশা হয়, সকাল থেকে লাখো মুসল্লিদের উপস্থিতিতে বক্তব্য রাখেন, উজানীর পীর সাহেব মাওঃ এহতেরামুল হক। চরকাদিরা ইউপি চেয়ারম্যান, আল্লামা খালেদ সাইফুল্লাহ কমলনগরী। আল্লামা শাব্বীর আহমদ সাহেব এর মেজো ছেলে মাওঃ সিদ্দীক আহমদ নোমান। নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু। নোয়াখালী ৪ আসনের সাবেক সংসদ আলহাজ্ব মোঃ শাহজাহান এমপি। নোয়াখালী জেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন। সদর উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন জিহান। চরমটুয়া মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওঃ আবুল কাশেম আমিনী। মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস হাফেজ মাওলানা আব্দুল বাসেত। নোয়াখালী জেলা জামে মসজিদের খতিব মুফতী দিলাওয়ার হোসাইন। ইসলামিক বক্তা মাওঃ সাজ্জাদুর রহমান আতিকী প্রমূখঃ

    বৃহস্পতিবার বেলা ১১টায় চরমটুয়া মাদ্রাসার মাঠে তার বড় ছেলে মাওঃ ওমর ফারুকের ইমামতিতে জানাযার নামায সম্পন্ন হয়। পরে দারুল উলুম আল ইসলামিয়া চরমটুয়া মাদ্রাসার ময়দানে প্রতিষ্ঠানের সাবেক নায়েবে মুহতামিম মাওলানা ওয়াজি উল্লাহ (রহঃ) এর কবরের পাশে তার মৃত দেহ দাফন করা হয়।

    স্থানীয়রা বলেন, শাব্বীর আহমদ সাহেব আমাদের সকলের মুরুব্বি, তাকে হারিয়ে আজ আমরা মুরুব্বি হারা। আমরা তার রুহের মাগফিরাত কামনা করছি।
    স্থানীয়রা আরো বলেন, নোয়াখালীতে মুসল্লিদের এতো বড় জমায়েত আর কখনো দেখা যায়নি। হুজুরের মৃত্যুর খবর শুনে সারা দেশ থেকে লাখো মুসল্লিদের আগমন ঘটেছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ