• রাজশাহী বিভাগ

    তানোরে ৮ দিন বাস ও সিএনজি চলাচল বন্ধ দূর্ভোগে যাত্রীরা

      প্রতিনিধি ১৯ মার্চ ২০২২ , ৬:৫৫:১১ প্রিন্ট সংস্করণ

    এস আর,সোহেল রানা,তানোর,(রাজশাহী) প্রতিনিধিঃ

    রাজশাহী-তানোর রুটে ৮ দিন ধরে বাস ও সিএনজি চলাচল বন্ধ থাকায় চরম দূর্ভোগে পড়েছেন যাত্রীরা। অপদিকে পরিবার পরিজন নিয়ে নিয়ে মানবেতর জীবন যাপন করছেন সিএনজি চালকরা।এলাকাবাসী ও সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, গত ১৩ই মার্চ/ ২০২২ইং তারিখ রোববার বেলা ১১টার দিকে তানোর গোল্লাপাড়া বাজারের রাস্তায় একটি বাসের ধাক্কায় একটি সিএনজি ক্ষতিগ্রস্থ্য হয়।

    পরে থানা মোড়ে ওই বাসটি এসে থামার পর সেখানকার বাস মাস্টার সিএনজির সারিয়ে দেয়ার কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন। এ সময় ওই বাসের গ্লাস ভেঙ্গা হয়।এঘটনার পর বেলা ২টার দিকে তানোর থেকে যাত্রীসহ সিএনজি নিয়ে রাজশাহী যাচ্ছিলেন সিএনজি চালক আবদুল হান্নান।

    বাগধানী মোড়ের বাস মাস্টার সেখানে সিএনজির গতি রোধ করে সিএনজি চালক হান্নানকে সিএনজিসহ রাজশাহী বাস শ্রমিক অফিসে নিয়ে বেধড়ক মারপিট করে রক্তাক্ত ও গুরুতর জখম অবস্থায় অফিসের বাইরে ফেলে দিয়ে তানোর রাজশাহী রুটে বাস বন্ধ করে দেন শ্রমিকরা। পরে গুরুতর আহত অবস্থায় সিএনজি চালক আবদুল হান্নানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে, কোন পক্ষই কোথাও কোন অভিযোগ করননি।

    গত ১৩ই মার্চ/ ২০২২ইং তারিখ রোববার বেলা ১১টার পর থেকে মানে গত ৮দিন ধরে রাজশাহী তানোর রুটে বাস ও সিএনজি চলাচল বন্ধ রয়েছে। এবিষয়ে তানোর থানার মোড়ের সিএনজি চালক মিজানুর রহমান বলেন, পরিকল্পনা করে অন্যায় ভাবে আমাদের হান্নান ভাইকে বাস শ্রমিকরা মেরে পঙ্গু করে ফেলেছে। তিনি বলেন, গত ৮ দিন ধরে সিএনজি নিয়ে চালাতে পারছিনা আমিসহ অর্ধমত সিএনজি চালক।

    রাজশাহী যাকে পাবে তাকেই তারা হান্নানের মত করে মারপিট করবে এই ভয়ে আমরা সিএনজি চালাতে না পারায় পরিবার পরিজনসহ কিস্তির বোঝা মাতায় নিয়ে চরম দুঃশ্চিতায় পড়েছি।
    তিনি বিষয়টির সুষ্ঠ সমাধানের জন্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিস্টদের সু-দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেছেন।
    এবিষয়ে থানা মোড়ের বাস মাস্টার তানোর পৌর সভার ৪ নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর মোমিনুল হক মমিন বলেন, বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীরা বিপারে পড়েছেন।

    তিনি বলেন বিষয়টি নিয়ে রাজশাহী বাস মালিক সমিতি ও বাস শ্রমিক সমিতির নেতারা আপোষের চেষ্টা করেছেন।
    এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, এ বিষয়ে কোন পক্ষ কোন অভিযোগ করেননি

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ