• রাজশাহী বিভাগ

    তানোরের গৃহবধু শাকিলার মৃত্যু আত্মহত্যা না হত্যা

      প্রতিনিধি ২ ফেব্রুয়ারি ২০২২ , ৩:০৩:৪৭ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধিঃ

    রাজশাহীর তানোরে প্রতিবেশীর দেয়া মিথ্যা অপবাদ সইতে না পেরে এক সন্তানের জননী শাকিলা বেগম বিষপানে আত্মহত্যা করেছে। গত ৩০ জানুয়ারী রোববার দিবাগত রাতে উপজেলার কামারগাঁ ইউপির দমদমা গ্রামে স্বামীর বাড়িতে এই ঘটনা ঘটেছে। অন্যদিকে আলোচিত শাকিলা আত্মহত্যা নিয়ে জনমনে মিশ্রপ্রতিক্রয়া দেখা দিয়েছে, বইছে মুখরুচোক নানা গুঞ্জন, প্রতিনিয়ত গুঞ্জনের ডালপালা মেলছে। কেউ বলছে বখাটে বুলবুল হোসেনের প্ররোচনায় শাকিলা আত্মহত্যা করতে বাধ্য হয়েছে, কেউ বলছে শাকিলা আত্মহত্যা করার মতো মেয়ে নয়, তাকে হত্যা করে আত্মহত্যা বলে ছড়ানো হচ্ছে,

    আবার অনেকে বলছে, এটা যদি সাধারণ আত্মহত্যার ঘটনা হয়, তাহলে বুলবুল দায় শিকার করে নিহতের সন্তানের নামে দেড়া বিঘা ফসলী জমি রেজিষ্ট্রি করে দেবার লিখিত অঙ্গীকারনামা দিয়েছে কেনো ? দেড় বিঘা জমির মুল্য প্রায় ১০ লাখ টাকা
    ইত্যাদি হাজারো কথা সাধারণের মুখে শোনা যাচ্ছে। সচেতন মহলের ভাষ্য, প্রকৃত রহস্য উদঘাটন করতে সালিশদার শিমুল, রাজা ও প্ররোচনাকারী বুলবুলকে পুলিশ রিমান্ড নিয়ে জিজ্ঞাসাবাদ এবং আইনপ্রয়োগকারী সংস্থার স্বপ্রণোদিত হয়ে মামলা করা উচিৎ।
    স্থানীয়রা জানান, দমদমা গ্রামের শাহাবুল আলীর পুত্র বুলবুল হোসেন গ্রামের জনৈক মাসুদ রানার স্ত্রী শাকিলা বেগমকে দীর্ঘদিন ধরে কু-প্রস্তাব দিয়েও কোনো সাঁড়া না পেয়ে গত ৩০ জানুয়ারী রোববার বুলবুল গ্রামে প্রচার তার সঙ্গে শাকিলা বেগমের পরোকিয়া সম্পর্ক রয়েছে। এ খবর গ্রামে ছড়িয়ে পড়লে শাকিলা মানসিকভাবে ভেঙ্গে পড়ে। মিথ্যা অপবাদ ছড়ানোয় বুলবুলের ওপর অভিমান করে এদিন সন্ধ্যায় শাকিলা বিষপান করে। ঘটনা জানতে পেরে পরিবারের লোকজন তাকে উপজেলা হাসপাতালে নিয়ে যায়, তবে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রামেক হাসপাতালে রেফার্ড করে।সেখানে চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে শাকিলা মারা যায়। নিহতের স্বজনদের দাবি শাকিলার মৃত্যুর দায় অপপ্রচারকারী বুলবুল এড়াতে পারে না, আত্মহত্যায় প্ররোচনার দায়ে সে অভিযুক্ত তারা তার শাস্তি চাই। নাম প্রকাশে অনিচ্ছুক নিহতের এক স্বজন বলেন, আত্মহত্যার প্ররোচনার দায়ে তারা বুলবুলের বিরুদ্ধে মামলা করতে চাইলে শিমুল ও রাজা তাদের বাধা দিয়ে আপোষ-মিমাংসার জন্য চাপ দেন।
    এদিকে প্রত্যক্ষদর্শীরা জানান, রামেক হাসপাতার থেকে লাশ আশার আগেই ৩১ জানুয়ারী সোমবার দুপুরে স্থানীয় ইউপি সদস্য শরিফুল ইসলাম (রাজা) ও শিমুলের নেতৃত্বে শালিস বৈঠক করে নিহতের সন্তানের নামে ক্ষতিপুরুণ হিসেবে অভিযুক্ত বুলবুলকে দেড় বিঘা ফসলী জমি রেজিষ্ট্রি দিতে হবে বলে ৩০০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে (লেখাপড়া) অঙ্গীকারনামা নিয়ে তাকে আত্মহত্যা প্ররোচনার অভিযোগ থেকে মুক্তি দেয়া হয়। এবিষয়ে শিমুল বলেন, বাড়ির পার্শের বাঁশঝাড়ে বিষপান করে গৃহবধূ শাকিলা, সে জারতার সঙ্গে ঝগড়া-বিবাদে জড়িয়ে পড়ত, কিন্তু পরকিয়ার কথা কেউ কোনদিন শোনেনি। এবিষয়ে শরিফুল ইসলাম রাজা বলেন, বেশ কয়েকদিন ধরে নিহত গৃহবধূ শাকিলাকে একই বাড়িতে থাকা তার স্বামীর চাচাতো ভাই বুলবুলের সাথে পরকিয়া আছে এমন কথা গ্রামের মানুষের মাঝে ছড়িয়ে দেয় বুলবুল।এই অপবাদ সহ্য করতে পারেন নি গৃহবধু শাকিলা। শাকিলার বিষপানের খবর জানতে পেরে গা ঢাকা দেয় বুলবুল।
    তিনি আরো বলেন, তিনি, গ্রামের মোড়ল ও শিমুলসহ অনেকেই চিন্তা করে দেখেছি গৃহবধূ মারা গেল কিন্তু তার চার বছরের সন্তানের কি হবে।এজন্য বুলবুলের পরিবার অপরাধী তারা নিজেরাই দেড় বিঘা জমি রেজিস্ট্রি করে দিবেন এমন শর্তে ৩০০ টাকার স্ট্যাম্পে লিখাপড়া করা হয়েছে এবং সেই কপি আমার কাছেই রয়েছে। আপনি এসব ঘটনার বিচার করতে পারেন কিনা এবং নাবালক ছেলেকে কিভাবে জমি রেজিস্ট্রি করে দিবেন জানতে চাইলে বলেন, আমরা সামাজিক ভাবে কাজ করেছি। এবিয়য়ে তানোর থানার অফিসার ইন্চার্জ (ওসি) রাকিবুল হাসান জানান, গৃহবধূ মারা গেছেন রামেক হাসপাতালে তাদের এখানে কিছু করার নাই। তবে অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্হা নেওয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ