• রাজনীতি

    তাড়াশ পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে RAB-12 এর প্রেস ব্রিফিং

      প্রতিনিধি ১৩ জুলাই ২০২৩ , ৮:১৪:৫১ প্রিন্ট সংস্করণ

    মোঃ মিজানুর রহমান-সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

    আগামী ১৭ জুলাই ২০২৩ খ্রি. তারিখে সিরাজগঞ্জ জেলার তাড়াশ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই লক্ষ্যে মারুফ হোসেন পিপিএম, অধিনায়ক র‌্যাব-১২, সিরাজগঞ্জ এর দিক নির্দেশনায় নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী এই তিন ধাপে নিরাপত্তা কার্যক্রম পরিচালনা করবে র‌্যাব-১২। নির্বাচন পূর্ববর্তী আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার কৌশল হিসেবে আমরা ইতোমধ্যে তাড়াশ পৌরসভা এলাকায় র‌্যাবের টহল ডিউটিসহ গোয়েন্দা নজরদারী জোরদার করেছি।

    আপনারা জানেন যে, বর্তমান সরকার নির্বাচনকালীন পরিবেশ সুন্দর রাখতে এবং জনগণকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে দৃঢ় প্রতিজ্ঞ। সরকার ও নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে র‌্যাব বদ্ধপরিকর। নির্বাচনে কেউ বাধা সৃষ্টি করলে অথবা সহিংসতা বা নাশকতা সৃষ্টির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচন পূর্ব ও নির্বাচনকালীন সময়ে বহিরাগত ব্যক্তিদের দ্বারা ভোটের সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত করার অপতৎপরতা কঠোর ভাবে দমন করা হবে।

    আগামী ১৫ জুলাই ২০২৩ থেকে শুরু করে নির্বাচনের পরের দিন অর্থাৎ ১৮ জুলাই ২০২৩ তাড়াশ পৌরসভা নির্বাচনে অন্যান্য আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাবের মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স, সাদা পোশাকে গোয়েন্দা সদস্যগণ নির্বাচনে আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত থাকবে। র‌্যাব সদর দফতরে র‌্যাবের স্পেশাল ফোর্স যেকোন পরিস্থিতিতে মোতায়েনের জন্য প্রস্তুত থাকবে। এছাড়াও সার্বিক পরিস্থিতি তদারকির জন্য নির্বাচনী সেল এবং কন্ট্রোল রুম স্থাপন করা হবে।

    তাড়াশ পৌরসভা নির্বাচনে অবৈধ অস্ত্রের ব্যবহারের ব্যাপারে র‌্যাবের গোয়েন্দা নজরদারী ও উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। আগামী ১৭ জুলাই তাড়াশ পৌরসভা নির্বাচন সুষ্ঠু করার জন্য র‌্যাব-১২ সিরাজগঞ্জ জেলার সকল প্রশাসনিক ও নির্বাচনিক দপ্তরের সাথে যোগাযোগ রক্ষা করে চলছে। নির্বাচনকে সুষ্ঠু ও ভোটের পরিবেশ সুন্দর রাখার জন্য র‌্যাব-১২ সদা প্রস্তুত আছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ