• আমার দেশ

    ছাত্রদলের নেতৃত্বে নতুন জোট ছাত্রসংগঠনগুলোর মধ্যে বিভেদ তৈরি করবে : রিয়াদ

      প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২৩ , ৫:২৫:১৪ প্রিন্ট সংস্করণ

    তাহমিদ ফেরদাউস-পিরোজপুর জেলা প্রতিনিধি:

    ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ বলেছেন, বৃহৎ ছাত্রজোটকে অকার্যকর করতে এবং একটি নির্দিষ্ট মহলের চাপে সরকারকে সুবিধা দিতেই হুট করে কিছু সংগঠনকে নিয়ে জোট ঘোষণা করা হয়েছে। যা ছাত্রসংগঠনগুলোর মধ্যে বিভেদ বীজ বপন করবে।
    শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ছাত্রদলের নেতৃত্বে ‘ফ্যাসিবাদ বিরোধী ছাত্রজোট’ ঘোষণা করা হয়। এই জোট থেকে বাদ দেয়া হয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির, ইসলামী ছাত্র আন্দোলনসহ সরকার বিরোধী ডান ঘরনার একাধিক সংগঠনকে। এরপরই গণমাধ্যমকে এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ।

    তিনি বলেন, আমরা চেয়েছিলাম চলমান সংকট উত্তরণের জন্য সকল মতের ছাত্র সংগঠনকে নিয়ে একটি প্লাটফর্ম গড়তে। কিন্তু দেখা গেলো-বৃহৎ ছাত্রসংগঠনের অনেককে বাদ দেয়া হয়েছে। কাদের ইন্ধনে এমন একটি বিতর্কিত জোট ঘোষণা করা হয়েছে তাদের খুঁজে জাতির সামনে মুখোশ উন্মোচন করতে হবে। যারা জাতির বৃহৎ স্বার্থকে মাথায় রেখে নুন্যতম সমঝোতা করতে পারে না, তারা কিভাবে বাংলাদেশের ছাত্র সমাজের প্রতিনিধিত্ব করবে।

    শরিফুল ইসলাম রিয়াদ প্রশ্ন রাখেন- বৃহৎ সংগঠনগুলো এক প্লাটফর্মে এলে শক্তি বেড়ে যেতো। এখন এই জোট কতটুকু সফল হতে পারবে? বৃহৎ জোট না হওয়ার পেছনে ছাত্রদলকেই দায় নিতে হবে। ২০১৮ সালের নির্বাচনে অংশ নিয়ে অনেকেই সরকারকে সুবিধা দিয়েছিলো। এই ছাত্র জোটের মধ্যে সরকারকে সুবিধা দিচ্ছে কিনা সেটাও প্রশ্ন থেকে যায়।

    অভিযোগ রয়েছে বিএনপির মধ্যে সাবেক বাম নেতা ও গণতন্ত্রমঞ্চভুক্ত বাম নেতাদের কূটচালের কারণে ইসলামী সংগঠনগুলোকে বাইরে রাখা হয়েছে। যদি বিএনপির একটি অংশ চেয়েছিলো সকলকে নিয়েই ঐক্য করতে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ