• খুলনা বিভাগ

    কুষ্টিয়াতে বৈশ্বিক জলবায়ু ধর্মঘট পালন করেছে ইয়ুথনেট

      প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০২৩ , ১১:৩৬:৪৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ জহুরুল ইসলাম-কুষ্টিয়া জেলা প্রতিনিধি:

    বিশ্বের সাথে তাল মিলিয়ে কুষ্টিয়াতে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর সৌজন্যে” ক্ষতিকর জীবাশ্ম জ্বালানিতে নয়, জ্বালানি ও জলবায়ু সুরক্ষিত পরিবেশ চাই” প্রতিপাদ্যকে সামনে রেখে “বৈশ্বিক জলবায়ু ধর্মঘট-২০২৩ ” পালন করা হয়।
    শুক্রবার (১৫ই সেপ্টেম্বর) ইয়ুথনেট গ্লোবাল কুষ্টিয়া টিমের জেলা সমন্বয়ক জারিন তাসনিম এর নেতৃত্বে সকাল ১০ ঘটিকায় চাঁদ সুলতানা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে এই ধর্মঘট অনুষ্ঠিত হয়।’নিরাপদ ধরিত্রী সবুজ অরণ্য, নিশ্চিত করার দূর্জয় তারুণ্য,’ ক্লাইমেট একশ্যান নাউ, প্লাকার্ডে র‍্যালি শেষে বঙ্গবন্ধু সুপারমার্কেটের সামনে এসে বক্তব্য প্রদান করে ধর্মঘট শেষ করে।

    ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর কুষ্টিয়া জেলা সমন্বয়ক জারিন তাসনিম বলেন, আমরা জলবায়ু সুবিচার চাই, তাই আমাদের দাবির সাথে একত্মতা পোষণ করে তরুণদের এগিয়ে আসতে হবে। উল্লেখ্য, ইয়ুথ নেট ফর ক্লাইমেট জাস্টিস ২০১৬ সাল থেকে জলবায়ু সুবিচারে কাজ করে আসছে। ইয়ুথনেট জীবাশ্ম জ্বালানির ব্যাবহার বন্ধ ও নবায়নযোগ্য জ্বালানি ব্যাবহারের সূচনা করতে কাজ করে। এছাড়া তরুণদের সক্ষমতা বৃদ্ধি, সচেতনতা ও স্থানীয় এবং জাতীয় পর্যায়ে এডভোক্যাসির মাধ্যমে জলবায়ু সুবিচার নিশ্চিতে কাজ করে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ