• চট্টগ্রাম বিভাগ

    কুমিল্লার ১১টি আসনের বৈধ প্রার্থী ঘোষনা ৭৩ জন,বাতিল হলো ৪৮

      প্রতিনিধি ৪ ডিসেম্বর ২০২৩ , ৯:২৬:০৮ প্রিন্ট সংস্করণ

    শাহ সাহিদ উদ্দিন-কুমিল্লা জেলা প্রতিনিধি:

    কুমিল্লায় ১১আসনে ৪৮জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বৈধ ঘোষনা করা হয়েছে ৭৩জন প্রার্থীর মনোনয়নপত্র। বাতিলকৃতদের মধ্যে অন্তত এক ডজন আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী রয়েছে। গতকাল রবিবার ও আজ সোমবার জেলা রিটার্নিং কর্মকর্তার সম্মেলন কক্ষে ২দিন ব্যাপি জেলার ১১টি আসনের ১২১ জন মনোনয়ন প্রত্যাশী প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

    কুমিল্লার ১১টি আসনের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে সর্বশেষ তথ্য সাংবাদিকদের জানান রিটার্নিং কর্মকর্তা খন্দকার মুশফিকুর রহমান। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কুমিল্লা-১(দাউদকান্দি-তিতাস) আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র নাইম হাসানসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এদিকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিমা আহমদ মেরি সহ ৬ জনের মনোনয়নপত্র বৈধ করা হয়েছে।

    কুমিল্লা-০২ (মেঘনা-হোমনা) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র আবদুল মজিদ, শাহ আলম খন্দকার ও জাতীয় পার্টির এটিএম মঞ্জুরুল ইসলামসহ ০৬ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সেলিমা আহমাদ মেরীসহ ০৬ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার, রফিকুল ইসলাম ও রুহুল আমিন সহ ০৮ জন প্রার্থীর মনোনয়ন বাতিল। বৈধতা পেয়েছে আওয়ামী লীগের প্রার্থী ইউসুফ আব্দুল্লাহ হারুন সহ ০৬ জন।

    কুমিল্লা- ০৪ (দেবীদ্বার) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস খন্দকারের মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রাজি মোহাম্মদ ফখরুলসহ ১৩ জন বৈধতা পেয়েছেন। কুমিল্লা-০৫ (বুড়িচং -ব্রাহ্মণপাড়া) স্বতন্ত্র প্রার্থী আবু জাহের, সাজ্জাদ হোসেন, জাহাঙ্গীর খান চৌধুরী সহ ০৫ জন প্রার্থীর মনোনয়ন বাতিল। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল হাশেমসহ ০৬ জনের মনোনয়ন বৈধ ঘোষনা।

    কুমিল্লা ৬ (সদর) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দীন বাহার ও সংরক্ষিত সংসদ সদস্য আঞ্জুম সুলতানের সীমা সহ ৫জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছ। বাতিল হয়েছে ১জনের মনোনয়নপত্র। কুমিল্লা ৭ (চান্দিনা) আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অধ্যাপক প্রাণ গোপাল দত্তসহ ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশ্রাফ টিটুসহ ৪জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

    কুমিল্লা ৮ (বরুড়া): আসনের স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য নাছিমুল আলম ও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আবু জাফর মোহাম্মদ শফি উদ্দিন সহ ১১ জন বৈধ ঘোষনা করা হয়, এছাড়া নানা কারনে ৪ টি মনোনয়ন বাতিল করা হয়।
    কুমিল্লা ৯ (লাকসাম- মনোহরগঞ্জ) আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও এলজিআরডি মন্ত্রী মো: তাজুল ইসলামসহ ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। এ আসনে ৩ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

    কুমিল্লা ১০ ( নাঙ্গলকোট, সদর দক্ষিণ, লালমাই ) অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মোস্তফা কামাল, জাতীয় পার্টির প্রার্থী জোনাকি হুমায়ুনসহ ৩জনের মনোনয়ন বৈধ ও ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) সাবেক রেলপথ মন্ত্রী দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুজিবুল হক এমপি, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী চৌদ্দগ্রাম উপজেলা সাবেক মেয়র মিজানুর রহমানসহ ৫ জনের মনোনয়ন বৈধ। আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী তমিজ উদ্দিন সেলিম সহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ