• Uncategorized

    কিশোরগঞ্জে অপরাধীদের কাছে আতংকের আরেক নাম ওসি আব্দুল আউয়াল। 

      প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২০ , ১:৫৮:১২ প্রিন্ট সংস্করণ

     

     

    মোঃ নুরনবী শাহ্ নীলফামারী প্রতিনিধি:

    নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় কমতে শুরু করেছে অপরাধীদের কর্মকান্ড। ন্যায়পরায়নতা ও সততার কাছে হার মানতে শুরু করেছে অপরাধীদের অপরাধ জগতের কর্মকান্ড। ওসি আব্দুল আউয়াল যেন অপরাধীদের কাছে আতংকের আরেক নাম।

    বিশেষ করে বেশি গুরুত্ব দিয়েছেন জুয়া, মাদক, অন্যায়ভাবে জমি দখল, বাল্যবিবাহ, চুরি -ছিনতাই, নারী নিযাতনসহ আরও অনেক কর্মকান্ডের বিরুদ্ধে সদাজাগ্রত ভাবে কাজ করে যাচ্ছেন। এমনকি তার কাছে ধনী -গরীব সবাই সমান। নেই কোনো ভেদাভেদ। শুধু অপরাধীরাই তার কাছে যেন আতংকের আরেক নাম।

    কিশোরগঞ্জকে মাদক নির্মুল সহ একটি সুন্দর পরিবেশ গড়ে তোলায় তার মুল লক্ষ্য। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল। তার দৃঢ়বিশ্বাস সততা,আদর্শ, নিষ্ঠা, ন্যায়পরায়নতা, সহানুভূতি দিয়েই একটি আদর্শ উপজেলা হিসেবে গড়ে তোলা সম্ভব। তারে সূত্র ধরে সব প্রচেষ্টা দিয়ে কাজ করে যাচ্ছেন। আল্লাহ সহায় থাকলে ইনশাআল্লাহ কিশোরগঞ্জ থানায় কোনো প্রকার অপরাধ থাকবেনা বলে আশ্বাস দেন।

    আমি যে কদিন থাকবো আমার সততা দিয়ে কাজ করে যাবো। অপর দিকে কিশোরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে শুনা গেছে, আইনের প্রতি মানুষের আস্থা অনেকটা ফিরিয়ে এসেছে। একসময় মানুষ আইনের প্রতি বিশ্বাস হারিয়ে ফেলে ছিল। তাদের মনোভাব ছিল পুলিশের লোকেরা শুধু টাকা আর প্রভাবশালীদের গোলামি করতো। বর্তমান দায়িত্বে আসা ওসি আব্দুল আউয়ালের প্রতি মানুষের আস্থা ফিরিয়ে এসেছে।

    এলাকার জনসাধারণের মনে যতো জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে, তারা ভাবতেও পারে নি এরকম একজন সৎ অফিসার কে পাবে। উপজেলার একাধিক ব্যক্তি বলেন, একজন ভালো ওসি পারেন একটা এলাকার অপরাধ দমন করতে। এর আগে যতো ওসি এসেছে তার মধ্যে ইনি (ওসি)ব্যতিক্তম। তার মধ্যে যে গুণাবলি আছে, সে নিঃসন্দেহে প্রশংসনীয় ও উদার মনের ব্যক্তি। তার মধ্যে কোনো হিংসা বিদ্বেষ ও লোভ লালসা নেই।

    তাকে পেয়ে উপজেলার জনসাধারণ আজ অনেক খুশি। কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল বলেন, আমি সামান্য ক্ষুদ্র মানুষ। আমার মনে কোনো খারাপ চিন্তা নেই। আমার একটাই আশা কিশোরগঞ্জ থানাকে মাদক নির্মুল সহ সকল অপকর্ম বন্ধ করে একজন ব্যতিক্তম ব্যক্তি হতে চাই। যাতে আমি যখন এই এলাকায় থাকবো না তখন আমাকে সবাই মনে করবে।তিনি আরও বলেন, আগের মতো আর দালালদের আনাগোনা দেখা যায় না। এক সময় থানাতে দালালদের প্রভাব ছিল। এখন আর চোখে পড়ে না।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ