• Uncategorized

    ধামইরহাটে উন্নত জাতের ব্রি ধান-৮১ বীজের মাঠ দিবস

      প্রতিনিধি ২৭ মে ২০২১ , ২:৫৩:২৬ প্রিন্ট সংস্করণ

    নওগাঁর ধামইর ধামইরহাটে উন্নত জাতের ব্রি ধান-৮১ বীজের মাঠ দিবস হাটে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় নতুন জাতের ব্রি ধান-৮১ বীজ ব্লকের মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার (২৭ মে) বিকেল সাড়ে ৪টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিহারীনগর এলাকায় এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

    এসময় মাঠ দিবসে মো. সলিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- প্রকল্পের মনিটরিং কর্মকর্তা কৃষিবিদ মো. জাহাঙ্গীর আলম প্রামাণিক, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধামইরহাট উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছা. শাপলা খাতুন। এছাড়াও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আসাদুজ্জামান, উপ-সহকারী কৃষি কর্মকতা মাসুদ রানা, কৃষক মো. মতিয়ার হোসেন প্রমুখ। সঞ্চালনার দায়িত্বে ছিলেন উপসহকারী কৃষি কর্মকর্তা মো. আবু সাঈদ।

    অনুষ্ঠানে বক্তারা জানান, নতুন ব্রি ধান-৮১ জাতের এই ধান বিঘা প্রতি ৩৩ মণের অধিক ফলন হয়। তাছাড়া রোগ বালাই ও পোকা-মাকড়ের আক্রমণ অনেক কম। সম্ভাবনাময় এ ধানের চালে প্রোটিনের মাত্রাও অন্যান্য ধানের তুলনায় বেশি। এতে অর্ধশতাধিক কৃষক-কৃষাণী অংশগ্রহণ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ