• শিক্ষা

    উৎসবমুখর পরিবেশে পাবিপ্রবি ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

      প্রতিনিধি ৩০ জুলাই ২০২২ , ২:৪৩:২৮ প্রিন্ট সংস্করণ

    দেশের ২২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের(বিজ্ঞান বিভাগ) ভর্তি পরীক্ষা ৩০ জুলাই, শনিবার সারাদেশে একযোগে অনুষ্ঠিত হয়েছে। পাবনা জেলা ও এর পার্শ্ববর্তী অঞ্চলের পরীক্ষার্থীরা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) আওতাধীন কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছেন।

    উৎসবমুখর পরিবেশে দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারে ১১টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ১০ হাজার ৭৮৩ জন এবং উপস্থিতির হার ৯৮%।

    রাজশাহী থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা এক পরীক্ষার্থী জানান,” পাবনা পরীক্ষা দিতে এসে খুব ভালো লাগছে। এখানকার মানুষজন খুবই হেল্পফুল।পরীক্ষাও ভালো দিয়েছি।আশা করি ভালো কিছু হবে। ”

    কেন্দ্রের বাহিরে সন্তানের অপেক্ষায় থাকা এক অভিভাবক জানান,” পাবনার মানুষের আথিতেয়তা ভালো লেগেছে। আমার মেয়েকে নিয়ে এসেছি ভর্তি পরীক্ষা দিতে। আমি নাটোর থেকে এসেছি। ট্রাফিক জ্যামে কিছু ভোগান্তি হয়েছে। এছাড়া বাকি সবকিছু ভালো লাগছে। ”

    গুচ্ছ ভর্তি পরীক্ষায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইনশৃঙ্খলা উপ-কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জনাব কামাল হোসেন ভর্তি পরীক্ষার সার্বিক পরিস্থিতি সম্পর্কে জানান, ” এবারের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯৮% । আমাদের বিশ্ববিদ্যালয় ছাড়াও আরো ১০ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের সর্বাত্মক সহযোগিতায় খুব আনন্দপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে আমাদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ভর্তি পরীক্ষায় দায়িত্ব পালনকারী সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করছি।”

    আইনশৃঙ্খলা উপ-কমিটির যুগ্ম আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. সমীরণ কুমার সাহা জানান, ” ভর্তি পরীক্ষায় মোট ১১ টি কেন্দ্রের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে নি।দায়িত্ব প্রাপ্ত সকলকে নিয়ে আমরা খুব সুন্দরভাবে ভর্তি পরীক্ষার কার্যক্রম শেষ করেছি। ভর্তি পরীক্ষায় সহযোগী সকলকে ধন্যবাদ জানাই।”

    উল্লেখ্য, আগামী ১৩ আগস্ট ‘বি’ ইউনিটের(মানবিক) পরীক্ষায় পাবিপ্রবি কেন্দ্র সহ মোট ৪টি কেন্দ্রে ৫ হাজার ৩৪৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। সর্বশেষ সি (বাণিজ্য) ইউনিটের পরীক্ষা ২০ আগস্ট অনুষ্ঠিত হবে। এই পরীক্ষায় শুধুমাত্র পাবিপ্রবি কেন্দ্রে ১ হাজার ৩১০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ