• আমার দেশ

    ইসলামী আন্দোলনের কর্মীদেরকে মৃত্যুর ভয় দেখিয়ে লাভ নেই- মুফতী সৈয়দ ফয়জুল করীম

      প্রতিনিধি ১৭ অক্টোবর ২০২২ , ১০:৫৫:১৯ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই) বলেছেন, শিয়ালের মত হাজার বছর বেঁচে না থেকে সিংহের মত এক মুহুর্ত বেঁচে থাকা অধিক শ্রেয়। ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনের এ পথ অত্যন্ত কণ্টকাকীর্ণ; এ পথ সহজ নয়, কঠিন। জেল-জুলুম নির্যাতনই স্বাভাবিক। যে জাতি মৃত্যুর জন্য প্রস্তুত সে জাতিকে মৃত্যুর ভয় দেখিয়ে কোন লাভ নেই। সরকারের দুর্নীতি, দুঃশাসন ও অব্যবস্থাপনার বিরুদ্ধে রাজপথে সকলকে নেমে আসতে হবে।

    জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ কুমিল্লা জেলা উত্তর শাখার উদ্যোগে আয়োজিত ওলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির গুরুত্বপূর্ণ আলোচনায় তিনি এসব কথা বলেন।
    ওলামা সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, আল্লামা নুরুল হক, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় নেতা মুফতী শামসুদ্দোহা আশরাফী, কুমিল্লা কাসেমুল উলূম মাদরাসার মুহতামিম আল্লামা আব্দুর রাজ্জাক, রানীর বাজার মাদরাসার মুহতামিম আল্লামা মনির হোসাইন।

    জেলা সভাপতি মাওলানা মাহবুবুর রহমান আশরাফীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরো বক্তব্য রাখেন হাফেজ মাওলানা নাযীর আহমদ শিবলী, আল্লামা ইলিয়াস, আল্লামা আলী আহমদ, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা ইকবাল হোসাইন, মাওলানা মোহাম্মদ তৈয়্যব, মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, মাওলানা নূর হোসাইন প্রমুখ সম্মেলনে বক্তরা বলেন, ইসলামী নেতৃবৃন্দের হিসাব তলব করা নিপীড়নমূলক রাজনৈতিক অপকৌশল; রাজনীতিই এর সমাধান করবে। তথ্য-প্রযুক্তির এই কালে কারো আর্থিক হিসাব জানা খুবই সহজ বিষয়। রাষ্ট্র প্রয়োজন মনে করলে নাগরিকদের আর্থিক হিসাব চাইতেই পারে।

    উপরন্তু ইসলামী আন্দোলন বাংলাদেশ একটি শুদ্ধধারার রাজনীতি করে। ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতৃবৃন্দ একই সাথে আধ্যাত্মিক শায়েখও বটে। তারা প্রতিনিয়তই নিজের কাছে এবং আল্লাহর কাছে জবাবদিহিতার জন্য প্রস্তুত থাকেন। ফলে তাদের জন্য হিসাব দেয়া সহজসাধ্য বিষয়। তবে বাংলাদেশের রাজনৈতিক প্রবণতা বলে, কারো ব্যাংক হিসাব তলব করা এক ধরণের নিপীড়নমূলক রাজনৈতিক অপকৌশল। কোন নেতৃত্বকে চাপে রাখতে এই কৌশল প্রয়োগ করা হয়। বাংলাদেশ থেকে কোটি কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে, সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকার পাহাড় জমছে। অথচ সরকার কার্যকর কোন পদক্ষেপ নেয়নি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ